বিশ্বকাপের সেরা একাদশে রয়েছেন যারা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২২, ১৭:২৯

ইংল্যান্ড-পাকিস্তান মধ্যকার ফাইনাল ম্যাচের মাধ্যমে পর্দা নেমেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। এবারের আসর শেষ হওয়ার একদিনের মাথায় ঘোষণা করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক প্রকাশিত এই একাদশে সর্বোচ্চ ক্রিকেটার রয়েছে ইংল্যান্ডের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে এবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সর্বোচ্চ চারজন জায়গা করে নিয়েছেন। এছাড়া ফাইনালিস্ট পাকিস্তানের দুজন এবং সেমিফাইনালিস্ট ভারতের দুজন এতে রয়েছেন। আর একজন করে রয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের একজন করে এতে জায়গা করে নিয়েছেন। এছাড়া ভারতীয় একজন অলরাউন্ডারকে রাখা হয়েছে দ্বাদশ ক্রিকেটার হিসেবে। আইসিসির ঘোষিত বিশ্বকাপের সেরা একাদশে জায়গা হয়নি বাংলাদেশের কারও।

আইসিসির প্রকাশিত সেরা একাদশে ওপেনার হিসেবে রয়েছেন টুর্নামেন্ট জুড়ে ইংলিশদের দুরন্ত সূচনা এনে দেওয়া অ্যালেক্স হেলস আর জস বাটলার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলিও জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। ভারতের হার্ড হিটার ব্যাটসম্যান সূর্যকুমার যাদবও রয়েছেন টুর্নামেন্ট সেরার দলে।

ব্যাটিং অর্ডারে পরের নামটা নিউজিল্যান্ড তারকা গ্লেন ফিলিপসের। ৪০.২০ গড়ে ফিলিপস নিয়েছেন ২০১ রান। চমক হিসেবে রয়েছেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা। অলরাউন্ডার হিসেবে তার সঙ্গে রয়েছেন পাকিস্তানের শাদাব খান।

আইসিসি কর্তৃক প্রকাশিত সেরা সেরা রয়েছেন চার পেসার। দক্ষিণ আফ্রিকার এনরিখ নরকিয়া, ইংল্যান্ডের মার্ক উড, পাকিস্তানের পেস বিভাগের নেতৃত্ব দেওয়া শাহিন আফ্রিদি ও ফাইনালের ম্যাচসেরা ও টুর্নামেন্টসেরা ক্রিকেটার স্যামকারেন। আর দ্বাদশ প্লেয়ার হিসেবে দলে জায়গা পেয়েছেন ভারতের হার্ড হিটার পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

বিশ্বকাপের সেরা একাদশ

অ্যালেক্স হেলস, জস বাটলার, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, শাদাব খান, স্যাম কারান, অ্যানরিক নরকিয়া, মার্ক উড, শাহিন শাহ আফ্রিদি।

১২তম : হার্দিক পান্ডিয়া।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :