সূর্যকুমারের সেঞ্চুরির কাছে ম্লান সাউদির হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২২, ১৮:৫৯

বৃষ্টির কারণে ভেস্তে গেছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই একে অপররে ছাড়িয়ে গেলেন দুদলের ক্রিকেটাররা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় টপঅর্ডার ব্যাটার সূর্যকুমারের সেঞ্চুরির কাছে ম্লান হয়েছে কিউই পেসার টিম সাউদির হ্যাটট্রিক। স্বাগতিকদের ৬৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।

মন্ট মঙ্গানুইয়ে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডের দলনেতা কেন উইলিয়ামসন। টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৬ রান করে আউট হন ওপেনিংয়ে খেলতে নামা রিশাব পান্ত। ১৩ রান করে করেন শ্রেয়াস আয়ার ও দলনেতা হার্দিক পান্ডিয়া। আর রানেই দেখা পাননি দ্বীপক হুদা ও ওয়াশিংটন সুন্দর।

ওপেনার ইশান কিষাণ ব্যাট হাতে ৩১ বল খেলে ৩৬ রান তুলেন। এদিকে ব্যাট হাতে একাই কিউই বোলারদের শাসনের মাধ্যমে বৃষ্টির বন্যা নামান সূর্যকুমার যাদব। ১১ চার ও ৭ ছক্কায় ১১১ রানের ইনিংস খেলে দলকে এনে ১৯১ রানের বিশাল সংগ্রহ।

এদিকে ইনিংসের ২০তম ওভারে নজর কেড়েছেন কিউই বোলার টিম সাউদি। শেষ ওভারে বল হাতে দিয়েছেন মাত্র ৫ রান। আর ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে টানা তিন ভারতীয় ব্যাটার হার্দিক পান্ডিয়া, দ্বীপক হুদা ও ওয়াশিংটন সুন্দরকে সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিক তুলে নেন তিনি।

বড় লক্ষ্যতাড়ায় ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ফিন অ্যালেনকে হারায় কিউইরা। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়ে লড়াই জিইয়ে রাখেন ডেভন কনওয়ে এবং কেন উইলিয়ামসন। তবে ২৫ রান করে কনওয়ে ফিরলে ৪৩ রানের ব্যবধানে আরও ৪ উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। এরপর আর লড়াইয়ে ফিরতেই পারেনি নিউজিল্যান্ড। কিউই অধিনায়ক উইলিয়ামসন ৫২ বলে ৬১ রান করলেও তা ম্যাচ জেতার জন্য যথেষ্ট ছিল না। ১২৬ রানে অলআউট হয় কিউইরা।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :