আইবিসিসিআই ও এএসিসিআই এর সমঝোতা স্মারক স্বাক্ষর

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ১৭:৫৮

ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (IBCCI) এবং এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (AACCI) মধ্যে সোমবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এই সমঝোতা স্মারকে এএসিসিআই-এর গ্লোবাল সেক্রেটারিয়েটের পক্ষে সুদীপ কুমার ঝা, সদস্য-উপদেষ্টা বোর্ড এএসিসিআই ও চেয়ারম্যান, আয়ূশ কমিটি এবং আইবিসিসিআই-এর প্রেসিডেন্টের পক্ষে এসএম আবুল কালাম আজাদ, সেক্রেটারি জেনারেল স্বাক্ষর করেন।

এ সময় আব্দুল মাতলুব আহমাদ, প্রেসিডেন্ট, আইবিসিসিআই এবং মো. মামুনুর রহমান, প্রেসিডেন্ট, এএসিসিআই (বাংলাদেশ চ্যাপ্টার) উপস্থিত ছিলেন। এছাড়া আইবিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্টবৃন্দ, পরিচালকগণ ও সদস্যবৃন্দ এবং এএসিসিআই-এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের ফলে উভয় চেম্বার বাংলাদেশের বাজার পরিস্থিতির চাহিদার আলোকে বিভিন্ন সেক্টরে বিভিন্ন ধরনের ইভেন্টের প্রচার ও উন্নয়নের জন্য যৌথভাবে কাজ করবে।

উভয় চেম্বার একটি মাস্টার ইভেন্টলজিস্টিক পরিকল্পনার মাধ্যমে স্বেচ্ছাসেবক দলগুলিকে কাজগুলি বরাদ্দ/অর্পণ করবে, ইভেন্টের জন্য ফলাফল মূল্যায়ন, বিশ্লেষণ এবং বিবৃত করবে।

উভয় চেম্বারের ইভেন্ট বাজেট, খরচ এবং সময়সূচি, পরিচালনা এবং সমন্বয় করা হবে। ২০২২-২০২৩ সময়কালে কমপক্ষে দুটি বড় ইভেন্ট/বাণিজ্যমেলা এবং চারটি সেমিনার/ওয়ার্কশপ আয়োজনের প্রচেষ্টা চালানো হবে।

উভয় চেম্বার বিপণন ও প্রচারাভিযানের বাস্তবায়ন ও তদারকি করবে। এছাড়া, উভয় চেম্বার ইইভেন্টের পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য ইভেন্ট পরিকল্পনা দলকে প্রয়োজন সাপেক্ষে চেম্বারে নিয়মিত মিটিংয়ে যোগদান করবে।

উভয় চেম্বার ইভেন্টের সংক্ষিপ্ত বিবরণ তৈরি,পরিচালনা, সম্পাদন ও সমীক্ষা বিশ্লেষণের পাশাপাশি প্রস্তাবিত উন্নতি/পরিবর্তন বাস্তবায়ন করবে।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

খলিলুর রহমান ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান

এনআরবি ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হলেন ওমর ফারুক

সিটি ব্যাংক ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

চট্টগ্রামে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা 

জনতা ব্যাংকে টাস্কফোর্স সভা অনুষ্ঠিত

সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড ক্যাম্পেইন উদ্বোধন 

সড়কে দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা ফেরাতে বিআরটিএর অভিযান

লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

জনতা ব্যাংকের ‘রায়ের বাজার শাখা’ নতুন ভবনে স্থানান্তর

নারী উদ্যোক্তাদের এবি ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :