আইবিসিসিআই ও এএসিসিআই এর সমঝোতা স্মারক স্বাক্ষর

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ১৭:৫৮

ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (IBCCI) এবং এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (AACCI) মধ্যে সোমবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এই সমঝোতা স্মারকে এএসিসিআই-এর গ্লোবাল সেক্রেটারিয়েটের পক্ষে সুদীপ কুমার ঝা, সদস্য-উপদেষ্টা বোর্ড এএসিসিআই ও চেয়ারম্যান, আয়ূশ কমিটি এবং আইবিসিসিআই-এর প্রেসিডেন্টের পক্ষে এসএম আবুল কালাম আজাদ, সেক্রেটারি জেনারেল স্বাক্ষর করেন।

এ সময় আব্দুল মাতলুব আহমাদ, প্রেসিডেন্ট, আইবিসিসিআই এবং মো. মামুনুর রহমান, প্রেসিডেন্ট, এএসিসিআই (বাংলাদেশ চ্যাপ্টার) উপস্থিত ছিলেন। এছাড়া আইবিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্টবৃন্দ, পরিচালকগণ ও সদস্যবৃন্দ এবং এএসিসিআই-এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের ফলে উভয় চেম্বার বাংলাদেশের বাজার পরিস্থিতির চাহিদার আলোকে বিভিন্ন সেক্টরে বিভিন্ন ধরনের ইভেন্টের প্রচার ও উন্নয়নের জন্য যৌথভাবে কাজ করবে।

উভয় চেম্বার একটি মাস্টার ইভেন্টলজিস্টিক পরিকল্পনার মাধ্যমে স্বেচ্ছাসেবক দলগুলিকে কাজগুলি বরাদ্দ/অর্পণ করবে, ইভেন্টের জন্য ফলাফল মূল্যায়ন, বিশ্লেষণ এবং বিবৃত করবে।

উভয় চেম্বারের ইভেন্ট বাজেট, খরচ এবং সময়সূচি, পরিচালনা এবং সমন্বয় করা হবে। ২০২২-২০২৩ সময়কালে কমপক্ষে দুটি বড় ইভেন্ট/বাণিজ্যমেলা এবং চারটি সেমিনার/ওয়ার্কশপ আয়োজনের প্রচেষ্টা চালানো হবে।

উভয় চেম্বার বিপণন ও প্রচারাভিযানের বাস্তবায়ন ও তদারকি করবে। এছাড়া, উভয় চেম্বার ইইভেন্টের পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য ইভেন্ট পরিকল্পনা দলকে প্রয়োজন সাপেক্ষে চেম্বারে নিয়মিত মিটিংয়ে যোগদান করবে।

উভয় চেম্বার ইভেন্টের সংক্ষিপ্ত বিবরণ তৈরি,পরিচালনা, সম্পাদন ও সমীক্ষা বিশ্লেষণের পাশাপাশি প্রস্তাবিত উন্নতি/পরিবর্তন বাস্তবায়ন করবে।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :