বিএসএমএমইউতে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হল ও সিসিইউর কেবিন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২১:০২

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের জন্য রাজধানীর পরীবাগে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ডক্টরস হলের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে এটি উদ্বোধন করেন। এছাড়া বিএসএমএমইউর ডি ব্লকের কার্ডিওলজি বিভাগের অধীন সিসিইউ-১ এর কেবিনেরও শুভ উদ্বোধন করেন উপাচার্য।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত ওই প্রোগ্রাম শেষে কার্ডিওলজি বিভাগ পরিদর্শন করেন এবং ওই বিভাগের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন বিএসএমইউর উপাচার্য। এদিকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শহীদ ডা. মিল্টন হলে ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন মো. শারফুদ্দিন আহমেদ।

এ সময় মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। তিনি তাঁর বক্তব্যে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের শুভ উদ্বোধন করায় এবং হাসপাতালটি চালু করতে প্রয়োজনীয় নির্দেশনা দান ও সহযোগীতা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া কুড়িগ্রামে জন্ম নেয়া মেরুদন্ড জোরা লাগানো দু’ শিশু আট মাস ১৩ দিন বয়সী নুহা ও নাবাকে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করার চিকিৎসার ব্যয়ভার বহন করার দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউয়ে সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে। দায়িত্ব কর্তব্য পালনে অবহেলা করলে কাউকে ছাড় দেয়া হবে না। যদি কেউ নিয়মিত অফিস করছে না এমন প্রমাণ পাওয়া যায় তার বেতন বন্ধ করে দেয়া হবে। তাই সবাইকে যথাসময়ে যথাযথভাবে দায়িত্ব কর্তব্য পালনের নির্দেশ দিচ্ছি।

এসব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউর অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান, ডিন মোহাম্মদ হোসেন, ডিন দেবব্রত বনিক, ডিন মাসুদা বেগম, ডিন শিরিন তরফদার, ডিন শাহীন আকতার, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আবু নাসার রিজভী, হল প্রোভোস্ট এসএম মোস্তফা জামান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান একেএম ফজলুর রহমান প্রমুখসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এএ/)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

জাবিতে সমাবর্তন ফি হ্রাস করাসহ ছয় দাবিতে মানববন্ধন

ধানমন্ডি আইডিয়ালে আন্দোলন: শিক্ষকদের সঙ্গে যোগ দিল শিক্ষার্থীরাও

ঢাবির আন্ত:হল অ্যাথলেটিকসে জগন্নাথ হল ও সুফিয়া কামাল হল চ্যাম্পিয়ন

খোন্দকার লুৎফি রব্বানী-নাজমুন নেছা স্মৃতি বৃত্তি পেলেন ঢাবির ৪ শিক্ষার্থী

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে তিনদিন ব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

ঢাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু, অংশ নিচ্ছে ২৩ বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের আত্মশক্তিতে ভরপুর হয়ে ওঠার আহ্বান জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের

কেরানীগঞ্জে নসরুল হামিদ স্কুল ও কলেজ হ্যান্ডবল টুর্নামেন্টের উদ্বোধন

যত্রতত্র কেজি স্কুল, লাগাম টানবে মন্ত্রণালয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :