সড়ক দুর্ঘটনা: রাজধানীসহ চার জেলায় নিহত ১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ২২:০২ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২২, ২১:৫৮

রাজধানীসহ চার জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ ১০ জন নিহত হয়েছে। এর মধ্যে যশোরের মনিরামপুর উপজেলায় কাভার্ডভ্যান চাপায় পাঁচজন, নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নে মোটরসাইকেল আরোহী, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় এক নারী, মতিঝিলে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল দুর্ঘটনায় এক যুবক, সাতক্ষীরার আশাশুনিতে বাইকের ধাক্কায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহত হয়েছেন।

ঢাকাটাইমসের প্রতিনিধিদের খবর-

যশোর: যশোরের মনিরামপুর উপজেলায় কাভার্ডভ্যান চাপায় বাবা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বেগারীতলায় এলাকায় যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের পাশে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে বাবা-ছেলের পরিচয় মিলেছে। তারা হলেন- ব্যাগারিতলা এলাকার হাবিবুর রহমান (৪৫) ও তার ছেলে তাওশিদ হোসেন (৭)। বাকিদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পুলিশ জানায়, যশোর থেকে একটি কাভার্ডভ্যান যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়ক দিয়ে মনিরামপুরের দিকে যাচ্ছিল। সকাল সাড়ে ৭টার দিকে কাভার্ডভ্যানটি বেগারীতলায় এলাকায় পৌঁছায়। এ সময় কাভার্ডভ্যানটি নিয়ন্ত্রণ হারালে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা বাবা ও ছেলেকে চাপা দিয়ে সামনের হোটেলে ঢুকে পড়ে। এতে বাবা-ছেলের পাশাপাশি হোটেলের মধ্যে অবস্থানকারী আরও তিনজন নিহত হন।

মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মনিরুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে একটি কাভার্ডভ্যান দোকানে ঢুকে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। পাঁচজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

নওগাঁ: নওগাঁয় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বক্কর (৩৩) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার সকালে নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নের সুইচ গেট ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত বক্কর জেলার রানীনগর উপজেলার মিরাট ইউনিয়নের হরিশপুর গ্ৰামের শহিদের ছেলে। তিনি ধান-চালের ব্যবসা করতেন। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বক্কর একটি ভটভটিতে করে বিক্রির জন্য নওগাঁয় চাল পাঠিয়েছিলেন। পথে সেটি উল্টে গেলে ভটভটিতে থাকা দুজন আহত হন। খবর পেয়ে তাদের দেখার জন্য বক্কর হাসপাতালে যাচ্ছিলেন। এ সময় ঘটনাস্থলে পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গিয়ে গাছের সঙ্গে লাগলে বক্কর গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত হয়েছেন। এ বিষয়ে থানায় এখনও কেউ কোনো অভিযোগ করেনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় এক নারীকে গাড়ির নিচে চাপা দিয়ে টেনে নেয়ার পর তিনি গুরুতর আহত হয়ে মারা গেছেন। তার নাম রুবিনা আক্তার (৪৫)। শুক্রবার বেলা ৩টা নাগাদ ঘটে এই মর্মান্তিক ঘটনা। ঘটনার পর চালককে আটক করে পিটুনি দিয়েছে উত্তেজিত জনতা।

আটক প্রাইভেটকারের চালকের নাম আজহার জাফর শাহ৷ তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, টিএসসি থেকে নীলক্ষেতগামী একটি প্রাইভেটকারের নিচে কেউ আটকে আছে বলে প্রতীয়মান হয়। পরে রাস্তায় রক্তের দাগ থেকে সবাই নিশ্চিত হয় গাড়ির নিচে মানুষ। তবুও গাড়ি থামছিলই না।

পরবর্তীতে নীলক্ষেত এলাকায় গাড়িটি আটকায় উপস্থিত জনতা। গাড়ির নিচে থাকা নারীকে আশঙ্কাজনক অবস্থায় দেখা যায়। পরে উত্তেজিত জনতা গাড়ির ড্রাইভারকে গণপিটুনি দেয় এবং গাড়িটি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ এসে গুরুতর আহত ওই নারী ও ড্রাইভারকে হাসপাতালে নিয়ে যায়।

ঢামেক পুলিশ ফাঁড়ির এএসআই মো. মাকসুদ বলেন, ওই নারীকে গুরুতর অবস্থায় নিয়ে আসা হলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। আর প্রাইভেটকারের চালক শেষ খবর পাওয়া পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন।

ওই নারীর দেবর নুরুল আমিন জানান, তাদের বাসা হাজারীবাগ এলাকায়। তেঁজগাও থেকে ভাবীকে নিয়ে মোটরসাইকেলযোগে তারা বাসায় আসছিলেন। শাহবাগ মোড়ে প্রাইভেটকার তাদেরকে পেছন থেকে ধাক্কা দেয়। তখন রুবিনা আক্তার প্রাইভেটকারের বাম্পারের সঙ্গে আটকে যান। এ অবস্থায় তাকে টেনে হিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায় প্রাইভেটকারের চালক।

মতিঝিল: রাজধানীর মতিঝিলে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী প্রতাপ রেমা নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ৫৫ বছর বয়সী প্রতাপকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক রাত সাড়ে ১২টায় তাকে মৃত বলে জানান।

মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) মো. ইয়াকুব আলী বলেন, ‘রাতে মতিঝিলের ওয়ালটন মোড়ে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী প্রতাপ রেমা গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।’

এসআই ইয়াকুব জানান, ‘এ দুর্ঘটনায় ট্রাকটি জব্দ করা হলেও চালক পালিয়ে গেছেন। ময়নাতদন্তের জন্য মরদেহটি মর্গে রাখা হয়েছে।’

নিহতের ছেলে নিউটন বলেন, ‘বাবা তেজগাঁও রেলগেট এলাকায় একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন। অফিস শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনা ঘটে। তাদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার তারানগর টেঙ্গুড়া গ্রামে। এখন পুরান ঢাকার কলতাবাজার নাসির উদ্দিন সরদার লেনে ভাড়া বাসায় থাকেন ‘

মুন্সীগঞ্জ:

শ্রীনগরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল দুর্ঘটনায় এক যুবক নিহত ও এক তরুণী আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত পৌনে ৩টার দিকে শ্রীনগরের হাসাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান শ্রীনগর থানার এসআই মো. বিল্লাল হোসেন।

নিহত মিনহাজ (২৪) ঢাকার পশ্চিম আগারগাঁওয়ের মিজানুর রহমানের ছেলে এবং আহত তরুণির বাড়ি মৌলভিবাজার জেলার শ্রীমঙ্গলে। নিহতের বন্ধুদের বরাতে এসআই বিল্লাল জানান, ‘তারা ঘুরতে মোটরসাইকেলে করে মাওয়ার দিকে যাচ্ছিলেন। পথে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের হাসাড়া এলাকায় সড়ক বিভাজকের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেলটি উল্টে যায়। এতে মিনহাজ ঘটনাস্থলেই মারা যান এবং তার সঙ্গে থাকা তরুণী গুরুতর আহত হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনিতে বাইকের ধাক্কায় প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাতজন। আশাশুনি থানার ওসি মমিনুল ইসলাম জানান, ‘শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় ওই প্রধান শিক্ষকের মৃত্যু হয়।’

বৃহস্পতিবার রাতে আশাশুনি-ঘোলা সড়কের শ্রীউলা মাদ্রাসা মোড়ে দ্রুত গতির একটি বাইকের ধাক্কায় আটজন আহত হয়। নিহত দেবাশীষ সরকার (৪২) উপজেলার গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

ওসি মমিনুল ইসলাম জানান, ‘বৃহস্পতিবার রাতে শ্রীউলা মাদ্রাসা মোড়ে ১০-১২ জন দাঁড়িয়েছিলেন। এ সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ধাক্কা দেয়। পরে তাদের আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে দেবাশীষ সরকারের মৃত্যু হয়।’

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :