যেভাবে রূপ-লাবণ্য ধরে রাখেন সামান্থা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১১:১৯

ভারতের দক্ষিণী সিনেমার তারকা অভিনেত্রী সামান্থা প্রভুর অনুরাগীর সংখ্যা দিন দিন বাড়ছেই। আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমায় আইটেম গার্ল হিসেবে তার দুর্দান্ত নাচ মন জয় করেছে সবার।

তবে শুধু অভিনয় দক্ষতা বা নাচের জন্যই জনপ্রিয় নন সামান্থা, তিনি একজন শৌখিন মানুষও বটে। সামান্থার সাজপোশাক থেকে উজ্জ্বল ত্বক, সবই নজর কাড়ে অনুরাগীদের। অভিনেত্রীর এই ঝলমলে ত্বকের রহস্যটা কী, সেই প্রশ্ন অনেকের মনেই জাগে।

ইনস্টাগ্রামে অভিনেত্রী প্রায়ই নিজের রূপচর্চার টোটকা শেয়ার করেন ভক্তদের সঙ্গে। এক ভিডিওতে সামান্থা বলেছিলেন, চন্দনই হলো তার রূপচর্চার গোপন রহস্য। আয়ুর্বেদিক চিকিৎসায় চন্দন অপরিহার্য।

পাশাপাশি, সেই কোন প্রাচীন কাল থেকে রূপচর্চার অন্যতম প্রধান উপাদান এই চন্দন। আজও বিভিন্ন ধরনের প্রসাধনী ও সুগন্ধি তৈরিতে চন্দন ব্যবহার করা হচ্ছে। ভারতে ও বিশ্বের অন্যান্য দেশেও চন্দনের কদর অপরিসীম।

ত্বকের পরিচর্যায় যেভাবে ব্যবহার করবেন চন্দন

১। শীতের মৌসুমে ত্বকের জেল্লা হারিয়েছেন? ত্বকের বেহাল দশা দূর করতে ভরসা রাখতে পারেন চন্দন আর কমলালেবুর খোসায়। ১ চামচ চন্দন গুঁড়া, ১ চামচ কমলালেবুর খোসা আর গোলাপ জল দিয়ে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকের সমস্যা দূর করতে এই মিশ্রণ বেশ উপকারী।

২। সারা বছর শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন? তাহলে দই আর চন্দন গুঁড়া দিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া ফেসপ্যাক। ২ থেকে ৩ চামচ টক দই, ১ চামচ চন্দন গুঁড়া দিয়ে বানিয়ে ফেলুন একটি মিশ্রণ। ১৫ থেকে ২০ মিনিট মুখে লাগিয়ে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। শীতে রুক্ষ ত্বকের সমস্যা দূর হবে, ত্বকে আসবে জেল্লা।

উপরে যে নিয়মগুলোর কথা বলা হলো, ঠিক এভাবেই চন্দনের সাহায্যে নিজের ত্বকের যত্ন নেন অভিনেত্রী সামান্থা। সে কারণেই তো তিনি সারা বছরই এতো সুন্দর।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :