২০২৩ সাল কেমন যাবে ১২ রাশির জাতক/জাতিকাদের

ফিচার ডেক্স,ঢাকা টাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০২৩, ১২:৫৭ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২৩, ১২:২৯

মেষ রাশি : সাফল্য সম্বৃদ্ধি ও প্রতিষ্ঠিত হওয়ার বছর।মেষ রাশি ও লগ্নের জাতক জাতিকার জন্য এপ্রিল পর্যন্ত সময় খুব একটা সুখকর নয়। বার বার সুযোগ এসেও তা হাত ছাড়া হয়ে যাবে। শারীরিক মানসিক ভাবে এপ্রিল পর্যন্ত থাকবেন অস্থির।এ বছর আয় রোজগার ও সঞ্চয় ভালো হওয়াতে বছরের শুরু থেকেই বহু অর্থ সঞ্চয়ের সুযোগ পাবেন।বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভের বছর। মার্চ মাসের শেষার্ধ বাদে সারা বছর জুড়েই যোগাযোগে উন্নতি করবেন। সে যোগাযোগ ব্যবসায়ীক হোক বা ব্যক্তিগত।প্রত্যাশা পূরণের বছর। গৃহ স্থাবর সম্পত্তি ও যানবাহন লাভের যোগ। এ বছর নতুন আত্মীয়তা বৃদ্ধি পাবে। আত্মীয় স্বজনদের সহযোগিতা লাভ।প্রেম ভালোবাসায় রহস্যজনক ঘটনা ঘটবে। তবে এপ্রিলের পর প্রেমে চলমান সকল জটিলতা কেটে যাবে। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষায় সাফল্য লাভ। সন্তানের সাফল্য ও নিঃসন্তানদের সন্তান লাভের যোগ।বছরের শুরুর কয়েক মাস খুব জ্ঞাণী শত্রুর সাথে মানসিক লড়াই লড়তে হবে। কর্মচারী ও সহকর্মীদের কর্মদক্ষতার প্রভাব পড়বে আপনার জীবনে। চাকরিজীবীদের বুঝে শুনে চলা প্রয়োজন। খুব একটা অসুখ বিসুখে ভোগান্তির আশঙ্কা নেই।দাম্পত্য জীবনের জন্য এপ্রিল পর্যন্ত সময় ভালো নয়। এপ্রিলের পর দাম্পত্য ও অংশিদারী বা একক ব্যবসা বাণিজ্যে সফল হতে পারবেন। অবিবাহিত ও বা ডিভোর্সীদের নিশ্চিত বিয়ের সুযোগ আসবে। নতুন ব্যবসা আরম্ভ করার উপযুক্ত সময়।দূর্ঘটনা বা কাঁটাছেড়া বিষয়ে সারা বছর তেমন কোনো সতর্কতা প্রয়োজন না হলেও বছরের শুরুর ১৩ দিন ও মে জুন মাস সতর্ক হতে হবে। এ বছর ব্যাক্তিগত ও প্রতিষ্ঠানিক ঋণ মুক্ত হওয়ার সুযোগ পাবেন।বছরের প্রথম চার মাস ভাগ্যের সাথে লড়াই করে টিকে থাকতে হবে। এর পর ভাগ্য উন্নতি ঠেকায় কে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে বিদেশ ভ্রমন হবে। উচ্চ শিক্ষায় সাফল্য লাভের সময়। তবে সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত আবার ভাগ্য উত্থান পতন হতে থাকবে।বেকারদের চাকরি লাভের যোগ। সরকারী চাকুরির স্বপ্ন পূরণ হবে। রাজনৈতিক সামাজিক ও সাঙ্গঠনিক কাজে সম্মানিত ও সক্রিয় হয়ে উঠবেন। নির্বচনী প্রতিযোগীতায় বিজয়ী হওয়ার সময়। ২৭জুন থেকে ৪ নভেম্বর পর্যন্ত সময়ে চাকরি ও ব্যবসায় বাধা আসবে।বছরের শুরুতেই আয় রোজগার বৃদ্ধি পাবে। নতুন নতুন বন্ধুত্ব গড়ে উঠবে। ঠিকাদারী কন্ট্রাকটারী বা শিল্প কলকারখানার মালিকদের নতুন কাজের যোগ। বৃদ্ধি পাবে ব্যবসা বাণিজ্য।বছরের শুরুতেই বড় বড় ব্যয় হবে। বিশেষ করে গৃহ বা ব্যবসায়ীক ক্ষেত্রে বিনিয়োগ হতে চলেছে। ভয় পেলে চলবে না। এ বছর বহুবার বিদেশ ভ্রমন।

বৃষ রাশি : কর্মক্ষেত্রে সাফল্য, সম্মান মর্যাদা বৃদ্ধি, দীর্ঘ মেয়াদী বিনিয়োগ, প্রবাসী।বৃষ রাশির জাতক জাতিকাদের বছরের শুরুতেই আয় রোজগার বৃদ্ধি। শরীর স্বাস্থ্যর উপর দিয়ে কোনো বিপদ যেতে পারে। আচরন রুক্ষ হয়ে পড়বে। ছোট খাটো অস্ত্রপচার বছরের শুরুতেই ঘটবে। এপ্রিলের পর সময় বলবান।ধন সঞ্চয় খুব একটা ভালো নয়। অপেক্ষাকৃত বড় ও দীর্ঘ মেয়াদী ব্যয় করার কারনে সারা বছর জুড়েই ছোট ছোট আর্থিক সঙ্কট লেগে থাকবে।ছোট ভাই বোনের সাথে সম্পর্কের অগ্রগতির বছর। পাড়া প্রতিবেশীর সাহায্য পাবেন। বহু দিনের চলমান সম্পত্তি বিরোধের অবশান। এ বছর প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে পারবেন। ই-কমার্স ব্যবসায় আয় রোজগারের সময়।পারিবারিক বিষয়ে বছরের প্রথম চার মাস খুব একটা ভালো যাবে না। আত্মীয় বিরোধ দেখা দিতে পারে। এপ্রিলের পর থেকে পারিবারিক ও ভূ স্থাবর সম্পত্তি সংক্রান্ত কাজে সফল হতে পারবেন। যানবাহন ক্রয় বা ফ্লাট ক্রয়ে বিনিয়োগ হবে।প্রেম ভালোবাসায় বছরের শুরুতেই সফলতা। সন্তানের উচ্চ শিক্ষার জন্য ভালো প্রতিষ্ঠানে ভর্তি করতে পারবেন। শিল্পী ও কলাকুশলীদের বছরের প্রথমে সম্মান মর্যাদা ও আয় রোজগার বাড়বে। বছরের শেষার্ধে প্রেম ভালোবাসায় কিছু জটিলতা। জানুয়ারি ও মে-জুন মাস শরীর স্বাস্থ্যর জন্য ভালো নয়। এ সময়ে কর্মক্ষেত্রে সহকর্মী বিরোধ দেখা দেবে। গোপন ও প্রকাশ্য শত্রুতার কবলে পড়তে পারেন। তবে সারা বছর জুড়েই ভালো ফল লাভের আশা।দাম্পত্য জীবনে অগ্রগতি। বছরের শুরুতে বিয়ের যোগ। তবে এপ্রিলের পর বিবাহের কথাবার্তায় বাধা। অংশিদারী ব্যবসায় খুঁব একটা অগ্রগতি হবে না। বছরের শেষ দিকে বিবাহ বিচ্ছেদের সম্মূখীন হতে হবে।এ বছর ব্যাংক ও ব্যক্তি ঋণ লাভে অগ্রগতি। আয় রোজগারের ক্ষেত্রে সফল হবেন। বড় কাজের জন্য ঋণ করার সম্ভাবনা প্রবল।ভাগ্য উন্নতির ক্ষেত্রে আপনাকে ধৈর্য্য ধরতে হবে। জীবন জীবীকার জন্য বিদেশ যেতে হলে বছরের শুরুতেই সিদ্ধান্ত নিন। উচ্চ শিক্ষায় এ বছর চলমান বাধা কেটে যাবে। আধ্যাত্মীক ও অতিন্দ্রীয় সহায়তা পাবেন।কর্ম জীবনে সফলতার বছর। বেকারদের কর্ম লাভের যোগ প্রবল। করোনা কালে যারা কর্মহীন হয়েছেন। তাদের কর্ম প্রাপ্তির সুযোগ আসবে। রাজনৈতিক সামাজিক ও সাঙ্গঠনিক ক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে।আয় রাজগার বছরের শুরুতেই বাড়বে। তবে বছরের মধ্যভাগে আয়ের চেয়ে ব্যয় বেশি। বন্ধুদের সাথে সম্পর্কের উন্নতি। পারিবারিক জীবনে ভালো ঘটনা ঘটবে।বড় কোনো স্থাবর সম্পত্তির পেছনে বিনিয়োগ হবে। ফলে এ বছরটি ব্যয় বহুল থাকবে। প্রবাস থেকে যারা দেশে এসেছিলেন দেশে কিছু করার জন্য, তাদের আবার বিদেশে যাত্রার যোগ। আইনগত জটিলতার অবসান হবে।

মিথুন রাশি: ভাগ্য উন্নতি,আয় রোজগার ও বন্ধু বৃদ্ধি, বিদেশ যাত্রা, উচ্চ শিক্ষায় অগ্রগতি।মিথুন রাশির বছরটি আপনার জন্য সাফল্য লাভের। এ বছর ব্যক্তিজীবনে শুভ পরিবর্তন হতে চলেছে। হারানো সম্মান মর্যাদা বছরের শুরুতেই ফিরে পাবেন। ফিরে পাবেন হতাভাগ্য জীবনে সৌভাগ্যের ছোঁয়া। নিজের বুদ্ধি কৌশল আর মেধা দিয়ে সাফল্যকে জয় করতে হবে।আর্থিক ক্ষেত্রে চলমান সঙ্কট এ বছর দূর হবে। সারা বছর জুড়েই প্রচুর আয় করতে সক্ষম হবেন। সঞ্চয়ের ক্ষেত্রে সফলতার বছর। শ্যালক শ্যালিকা ও আত্মীয় স্বজনদের সাথে সম্পর্কের উন্নতি হবে।বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভের বছর। এ বছর প্রচুর প্রযুক্তি যন্ত্র ক্রয় করতে পারেন। ই-কমার্স ও এফ-কমার্স ব্যবসায় সফলতা। ছোট ভাই বোন ও পাড়া প্রতিবেশীর সাহায্য পাবেন।আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের সাহায্য প্রাপ্তি। এ বছর গৃহ স্থাবর সম্পত্তি বিষয়ে বছরের শুরুর চারমাসেই সফলতার যোগ। নতুন গৃহে প্রবেশ বা যানবাহন বছরের শুরুতেই বদলানোর সুযোগ আসবে।প্রেম ভালোবাসার জন্য বছরটি মিশ্র। প্রথম ভাগে বার বার প্রেমে ভুল বুঝাবুঝি,সন্দেহ ও অবিশ্বাসের জন্য প্রেমে প্রতারিত হবেন। বছরের শেষার্ধে প্রেমে সফল হবেন। বিদ্যার্থীরা শিক্ষায় পূর্ববর্তি বছর গুলোর তুলনায় ভালো করবেন। সৃজনশীল ও শিল্প কলার জন্য বছরের শেষার্ধে সাফল্য ও অর্থ বিত্ত লাভ।শরীর স্বাস্থ্যর জন্য মে মাসের প্রথমার্ধ পর্যন্ত ঝামেলা,অস্ত্রপচার ,কাঁটা ছেঁড়া দূর্ঘটনার আশঙ্কা প্রবল। বাকি মাসগুলোতে শারীরিক অবস্থা খুঁব একটা ভোগাবে না। এ বছর কর্মক্ষেত্রে সফল হবেন। গোপন ও প্রকাশ্য সকল শত্রুতাই দূর হবে।দাম্পত্য জীবনে সুখ শান্তি ও উন্নতির জন্য বছরের এপ্রিল পর্যন্ত সময় ভালো নয়। এপ্রিলের পর থেকে সারা বছর জুড়েই সুখ শান্তিতে থাকবেন। অবিবাহিতদের বিয়ের জন্য বছরের মধ্যভাগ থেকে সময় অনুকূল। অংশিদারী ও একক ব্যবসায় বছরের শেষার্ধ সাফল্য। নতুন ব্যবসা আরম্ভ বা পুরোন ব্যবসার প্রসারে সফলতা।এ বছরে ঋণ ও ঋণ সংক্রান্ত জটিলতা থেকে মুক্ত হবেন। বছরের শুরু থেকেই আয় রোজগার ভালো হওয়াতে ঋণের চাপ কমে আসবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে ভালো আয়। শেয়ার ব্যবসায়ীরা হতাশ হবেন না। সু-সময় আসন্ন।ভাগ্য উন্নতি হবে। কেটে যাবে দীর্ঘ দিনের হতাশা নিরাশা। উচ্চ শিক্ষা পূণরায় আরম্ভ করতে পারবেন। জীবন জীবীকার জন্য বিদেশ যাত্রার যোগ। বেকারদের ভাগ্য উন্নতির অনেক সুযোগ আসবে। ধর্মীয় আধ্যাত্মীক ভ্রমন বা তীর্থ যাত্রার যোগ। বিদেশে স্থায়ী হওয়ার প্রক্রিয়া শুরু হবে। বহুদিন ধরে পদোন্নতি বঞ্চিতদের বছরের শুরতেই পদোন্নতির যোগ। বেকারদের নতুন কর্ম লাভ। কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব পাবেন। সততা ও বিশ্বস্ততার পুরষ্কার প্রাপ্তি। পিতা ও পদস্ত কর্মকর্তার সাহায্য পাবেন। রাজণৈতক ও সাঙ্গঠনিক কাজে সারা বছরই উন্নতি। বছরের মধ্য ভাগে কর্মক্ষেত্রে অনাকাঙ্খীত জটিলতা মোকাবেলা করতে হবে। প্রশাসনিক জটিলতা এড়িয়ে চলুন।আয় রোজগারে সাফল্য লাভের বছর। বছর প্রথম তিন-চার মাস আর্থিক অবস্থার তেমন পরিবর্তন লক্ষ্যনিয় নয়। এপ্রিলের পর বেতন বৃদ্ধি ও বিনিয়োগে লাভ হবে। বছরের মধ্যভাগ থেকে প্রচুর আয় রোজগার। এ সময় নতুন বন্ধুত্ব তৈরী হবে। বিদেশ থেকে প্রচুর আয় রোজগারের সুযোগ। আইনগত জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। ব্যয় বহুল বছর হলেও ক্ষেত্র বিশেষে ব্যয়ের লাগাম টানতে সক্ষম হবেন। প্রবাসীদের স্থায়ী নাগরিক হওয়ার সুযোগ আসবে।

কর্কট রাশি: পরধন প্রাপ্তি, আধ্যাত্মীক উন্নতি, কর্ম জীবনে সাফল্য। কর্কট রাশির বছরের শুরুতেই প্রত্যাশিত সংবাদ আপনাকে আত্মবিশ্বাসী করবে। সকল বাধা বিপত্তি কাটিয়ে উঠবেন। শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি আপনার সাফল্য লাভের মূল। মনের মধ্যকার ভয়কে জয় করতে হবে।এ বছর আয় রোজগারে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। সঞ্চয়ের ক্ষেত্রে সফলতা কম। দীর্ঘদিনের আর্থিক অচলাবস্থার কারনে বহু ঋণ পরিশোধ করতে হবে। প্রবাসী আত্মীয় কুটম্বর সাহায্য পাবেন। এপ্রিলের পর ব্যবসায় চলমান খড়া কেটে যাবে।যোগাযোগে সফল হওয়ার বছর। শুরুতেই ছোট ভাই বোনের বিবাহশাদী ও কর্মউন্নতির বছর। অনলাইন বা ই-কমার্স ক্ষেত্রে প্রতিষ্ঠিত হতে পারবেন। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায়ীদের সফলতা আসবে। পাড়া প্রতিবেশীর সাথে সু সম্পর্ক গড়ে উঠবে। দূর হবে সকল ভেদাভেদ।পারিবারিক পরিবেশ বছরের প্রথম তৃতীয়ার্ধ পর্যন্ত খুঁব একটা ভালো যাবে না। আত্মীয় বিরোধ ও গৃহ সংক্রান্ত বিষয়ে আইনগত জটিলতা ,মামলা-মোকর্দ্দমায় ভোগান্তি বাড়বে। নিজেস্ব গৃহ সুখের জন্য এপ্রিলের পর থেকে সময় ভালো। কর্মক্ষেত্রে ও ব্যক্তি জীবনে সকল প্রত্যাশাই পূরণ হবে।প্রেম ভালোবাসায় সাফল্য বছরের শুরুতেই পাবেন। সন্তানের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণ। সৃজনশীল পেশাজীবী ও ক্রিড়াবিদদের ভালো সুযোগ আসবে। নতুন সন্তান লাভের বছর। শিল্পকলার কাজে সফল হবেন।গোপন ও প্রকাশ্য সকল শত্রুতাকেই এ বছর দমন করতে পারবেন। কর্মক্ষেত্রে বছরের শেষার্ধে শুধু সাফল্য নয়, আসবে অগ্রগতি। ব্যবসা বাণিজ্যে বিশ্বস্ত কর্মচারী খুঁজে পাবেন।জীবন সাথীর শরীর স্বাস্থ্য ভালো থাকবে। ব্যবসায় বিরাজমান বাধা বছরের গোড়াতেই কেটে যাবে। অবিবাহিতদের বিয়ের বাধা এ বছর উঠে যাবে। নতুন জীবনের পথে এগিয়ে যাবেন দীপ্ত পদক্ষেপে। অংশিদারী কাজের বহু সুযোগ পাবেন।বছরটি পরধন প্রাপ্তির। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে ভালো। শেয়ার ব্যবসায়ীরা সফল হবেন। ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি ও পুরোন ঋণ পরিশোধে সফলতা। বহুদিনের বিরাজমান বিরোধ মিটে যাবে।ভাগ্য উন্নতির ক্ষেত্রে বছরের শুরুতেই সাফল্য। অসমাপ্ত উচ্চ শিক্ষা পূণরায় আরম্ভর সুযোগ। ভাগ্য উন্নতি ও উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রা। বৈদিশিক বাণিজ্যের বাধা ফেব্রুয়ারি থেকে দূর হতে যাচ্ছে। জীবন জীবীকার জন্য বিদেশযাত্রা।চাকরিজীবীদের জন্য এপ্রিলের পর থেকে সময় অত্যন্ত বলবান। প্রচুর বাধা বিপত্তি ও প্রতিবন্ধকতার সম্মূখীন হতে হবে। প্রভাবশালী ব্যক্তি ও রাজণৈতিক নেতার সাথে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। কর্মক্ষেত্রে নিজের ধৈর্য্য চূতি এড়াতে হবে। বছরের শেষ দিকে প্রতিবন্ধকতাকে জয় করে বিজয়ী হবেন।আয় রোজগারের জন্য বছরটি মিশ্র। বহু বন্ধুর স্বরূপ উন্মোচিত হবে। যারা বন্ধু অন্ত প্রাণ একটু সতর্ক থাকবেন। টাকা ধার দিলে তা আর ফিরে পাবেন না। বড় ভাই বোনের আচরন খুব একটা সুবিধার হবে না।এ বছর ব্যয় নিয়ন্ত্রণ করতে পারবেন। বিদেশ যাত্রায় চলতে থাকা বাধা দূর হবে। বহু পুরোন আইনগত জটিলতার হাত থেকে মুক্তি লাভ। ট্রাভেল এজেন্সী ও পরিবহন ব্যবসায় সাফল্য লাভ।

সিংহ রাশি: ভাগ্য উন্নতি,ব্যক্তি ও কর্মজীবনে সাফল্য, প্রেম ভালোবাসায় জয়,বিদ্যা শিক্ষায় সাফল্য।সিংহ রাশির বছরের শুরুতে আপনাকে বহু সংগ্রাম করতে হবে। ব্যক্তি জীবনে সাফল্য লাভের বছর। আপনার নেতৃত্বের দক্ষতা ও যোগ্যতা দিয়ে এ বছর ভাগ্যকে জয় করতে পারবেন। শারীরিক ও মানসিক ভাবে থাকবেন চাঙ্গা।আয় রোজগারের জন্য বছরের শুরুটা বলবান। সকল ধন কষ্ট এপ্রিলের মধ্যে কেটে গিয়ে, আপনার হাতে বড় অংকের অর্থ আগমনের যোগ। সঞ্চয়ে এ বছর সফল হতে পারবেন।বৈদেশিক যোগাযোগে রহস্যজনক বাধা থাকলেও এপ্রিলের পর সকল বাধা কেটে যাবে। এপ্রিল থেকে মে জীবনে বড় পরিবর্তন আসতে চলেছে। ছোট ভাই বোনের সাথে ভুল বুঝাবুঝি এড়িয়ে চলতে হবে। পাড়া প্রতিবেশির সাথে এপ্রিলের পর সম্পর্কের টানাপোড়ন দূর হবে। গণমাধ্যম আপনার জন্য আশীর্বাদ বয়ে আনবে।এ বছর পারিবারিক প্রত্যাশা পূরণ। স্থাবর সম্পত্তি বা গৃহ সংক্রান্ত জটিলতা এপ্রিলের মধ্যে দূর হবে। বহুদিনের লালিত স্বপ্ন পূরণের বছর। যানবাহন বদলের যোগ। আত্মীয় ও মায়ের সাহায্য লাভ। ভূমি ক্রয় করার সুযোগ।প্রেম ভালোবাসায় সফলতার বছর। শুরুতে প্রেমে যত জটিলতায় আসুক , মে থেকে সকল জটিলতা কেটে যাবে। সৃজনশীল কাজে ও শৈল্পিক কাজে সাফল্য লাভের যোগ। নিঃসন্তানদের সন্তান লাভে সফলতা।কর্মক্ষেত্রে সকল প্রকার সহকর্মী বিরোধ দূর হয়ে যাবে। চাকরিজীবীরা সুষ্ঠ সুন্দর কর্ম পরিবেশ ফিরে পাবেন। ব্যবসায়ীদের কর্মচারী সঙ্কট দূর হবে। শারীরিক পীড়া থেকে মুক্তি।দাম্পত্য জীবনে অগ্রগতি। জীবন সাথীর কর্ম ও ব্যবসায় উন্নতি। অংশিদারী কাজে ভালো লাভের আশা। বিবাহীত জীবনের একটি সুখময় বছর। ব্যবসায়ীক অচলাবস্থা কাটিয়ে ব্যবসাকে নতুন গতি দিতে সক্ষম হবেন। অবিবাহিত ও ডিভোর্সীদের বিয়ের যোগ।বছরের শুরুতেই ব্যাংক ও বীমা থেকে লাভ হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আয় রোজগারের যোগ। শেয়ার ব্যবসায়ীদের সকল লোকসান কাটানোর সময়। ব্যবসায় শুরু থেকেই লাভের যোগ। ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক ঋণ পরিশোধ করে সকল দায় মুক্তি।বছরের প্রথম চার মাস ভাগ্যর সাথে লড়তে হবে। বিদেশ যাত্রায় এপ্রিল পর্যন্ত ভোগাবে। তার পর আর কোনো বাধা নেই। উচ্চ শিক্ষায় সফলতা। বিদেশী প্রতিষ্ঠানে কর্ম লাভের যোগ প্রবল। আয় রোজগারের জন্য বা ধর্মীয় আধ্যাত্মীক ভ্রমনের জন্য বহুবার বিদেশ গমন।কর্ম জীবনে বাধা বিপত্তি থাকলেও, আসবে সাফল্য। প্রতিশ্রুত পদোন্নতি থেকে বঞ্চিত হতে পারেন। পিতার শরীর স্বাস্থ্য ভোগাবে । রাজনৈতিক ও সাঙ্গঠনিক ক্ষেত্রে প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হবে।আয় রোজগারের জন্য বছরটি মিশ্র। তবে বেতন বৃদ্ধি পাবে। ঠিকাদারী ব্যবসায়ীদের ভালো কাজের সুযোগ আসলেও লাভ কম। বন্ধু ও ভাই বোনের সাহায্য পাবেন। খুঁব একটা অর্থ সঙ্কট এ বছর থাকবে না।ব্যয় বেশি না হলেও এ বছর সঞ্চয়ও বেশি নয়। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় হবে। কিন্তু সমাধানের সম্ভাবনা কম। প্রবাসীদের কর্মক্ষেত্রে আশানুরুপ আয় হবে। ভিসা বা আকামা সংক্রান্ত জটিলতা দেখা দিতে পারে।

কন্যা রাশি: বিবাহ,ব্যবসায় অগ্রগতি, ব্যক্তি জীবনে সফলতা, অংশিদারী বিনিয়োগ।কন্যা রাশির বছরের এপ্রিল পর্যন্ত শুভ বৃহস্পতির দৃষ্টি থাকাতে ব্যক্তি ও কর্ম জীবনে উন্নতি। শরীর স্বাস্থ্য ভালো যাবে। ব্যক্তি ও পরিবারিক জীবনে ভুল বুঝাবুঝি দূর হবে। এপ্রিলের পর পরিবর্তিত পরিস্থিতির সাথে মানিয়ে চলা একটু কঠিন।আয় রোজগারের ক্ষেত্রে বছরের এপ্রিল পর্যন্ত তেমন অগ্রগতি নেই। রহস্যজনক কাজের মাধ্যমে অর্থ প্রাপ্তি। এপ্রিলের পর বৃহস্পতির প্রভাবে সঞ্চয়ে সফল হবেন। আত্মীয় কুটম্ব বৃদ্ধি পাবে।বৈদেশিক যোগাযোগে বছরের শুরুতেই সফলতা। অনলাইন ব্যবসা বাণিজ্যে অগ্রগতি হবে। ভাই বোন ও পাড়া প্রতিবেশীর সাথে সু-সম্পর্ক বজায় থাকবে। মনের মধ্যকার অজানা ভয়কে জয় করতে পারলে সাফল্য আসবে।পারিবারিক ও সামাজিক জীবনে কাঙ্খীত ঘটনা ঘটবে। বছরের শুরুতেই গৃহ স্থাবর সম্পত্তি লাভ। গ্রামের কোনো সম্পত্তি বিক্রয়ে সফলতা। মা ও আত্মীয়দের সাহায্য পাবেন। এ বছর স্থান পরিবর্তনের যোগ প্রবল।প্রেম ভালোবাসায় চলমান বাধা দূর হয়ে যাবে। শিল্পীদের নতুন লড়াই সফল হবে। মেধা ও পরিশ্রমের সর্বোত্তম ফল লাভ। বিদ্যার্থীদের পড়াশোনায় মনযোগ ফিরে আসবে। সন্তানের সাফল্যে আনন্দিত হবেন। শত্রুরা আপনার ক্ষতি করতে পারবে না। সহকর্মী ও অধিনস্ত কর্মচারীদের পূর্ণ সাহায্য লাভ। বাত ও কফ পীড়ায় ভোগান্তি হলেও বড় রোগ ব্যাধির আক্রমনের আশঙ্কা কম।দাম্পত্য সুখ শান্তি ও ব্যবসায়ীক উন্নতির জন্য বছরের শুরুটা বলবান। যারা অবিবাহিত আছেন বৈশাখের মধ্যেই তাদের বিয়ের যোগ। বেকারত্ব থেকে মুক্ত হতে নিজেস্ব ব্যবসা বাণিজ্য আরম্ভর সময়। জীবন সাথীর সাহায্য পাবেন। অংশিদারী কাজে সাফল্য। এপ্রিলের পর একটু ব্যবসায় সতর্ক হতে হবে।এ বছর স্থাবর সম্পত্তি ও গৃহ সংস্কার বা ব্যবসায়ীক প্রচার প্রসারের জন্য বড় ধরনের ব্যাংক ঋণ করতে পারেন। এপ্রিলের পর থেকে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আশানুরুপ আয়। বৈদেশিক মধ্যস্ততার কাজে সফল হবেন। পাওনাদারের টাকা পরিশোধ করে পূণরায় ঋণ লাভের আশা। চিকিৎসার জন্য বিদেশ যাত্রার সম্ভাবনা।ভাগ্য বিড়ম্বনা কমলেও এ বছর উচ্চ শিক্ষার ক্ষেত্রে পরিশ্রম করতে হবে। ব্যবসায়ীক কাজে একাধিক বিদেশ যাত্রা। এপ্রিলের পর জীবন জীবীকার প্রয়োজনে দূরদেশ গমন। বৈদিশক বাণিজ্যে সারাবছর জুড়েই সংগ্রাম।কর্মক্ষেত্রে সাফল্য লাভের আশা। নতুন চাকরিতে যোগদান। পদস্ত ব্যক্তির সান্নিধ্য ও সাহায্য পাবেন। ব্যবসায়ীক কাজে প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ।আয় রোজগারের জন্য বছরটি খুঁব বেশি বলবান নয়। তবে বিগত বছরের তুলনায় এ বছর আয়ের চাকা আরো সচল থাকবে। ব্যবসা বাণিজ্যে ও চাকরি ক্ষেত্রে বন্ধুর সাহায্য পাবেন। বড় ভাই বোনের বিবাহ শাদীর বাধা দূর হবে।ব্যয় বৃদ্ধির বছর। বড় বড় কাজ করতে গিয়ে বহু টাকা ব্যয় হবে। এ সময়ে আইনগত জটিলতা থেকে রক্ষা পাবেন। পরিবার নিয়ে বিদেশে প্রবাসী হওয়ার স্বপ্ন হটাৎ করেই পূরণ হতে চলেছে।

তুলা রাশি: ব্যবসায় অগ্রগতি, সাংসারিক সমস্যা থেকে মুক্তি, গৃহ স্থাবর সম্পত্তি বৃদ্ধি প্রেমে সাফল্য,সন্তান সুখ।তুলা রাশির বছরটি আপনার জন্য রহস্যজনক। আধ্যাত্মীক ও অতিন্দ্রীয় বিষয়ে সাফল্য। চক্ষু ও শীড় পিড়ায় ভোগান্তি। ব্যক্তি ও পারিবারিক জীবনে প্রচুর ভুল বুঝাবুঝি।আয় রোজগারের ক্ষেত্রে সফল হতে পারবেন। বছরের শুরুতেই অর্থ সঞ্চয়। আত্মীয় কুটম্বদের সাথে সম্পর্কের উন্নতি। খুচরা পাইকারী ব্যবসায় অগ্রগতি।বৈদেশিক যোগাযোগে বছরের এপ্রিলের পর সময় বলবান। ভাই বোনের সাথে সম্পর্কের উন্নতি। গণমাধ্যমের কাজে যুক্ত হবেন। পাড়া প্রতিবেশির সাথে সম্পর্কের উন্নতি হবে।প্রত্যাশা পূরণের বছর। শনি কুম্ভ রাশিতে বছরের শুরুতেই গোচর করার ফলে কাজে কর্মে চলমান বাধা দূর হবে। স্থাবর সম্পত্তি ক্রয় বা প্রাপ্তি। আত্মীয় বিরোধের অবশান। নিজেস্ব গৃহ লাভে অগ্রগতি। কর্মক্ষেত্রে সফলতা।প্রেম ভালোবাসায় রহস্যজনক সাফল্য। সন্তানের সাথে মনমালিণ্য দূর হবে। বিদ্যা ক্ষেত্রে অভাবনিয় সাফল্য। সন্তান প্রাপ্তিতে বাধা নেই। শিল্পী ও কলাকুশলীদের ধীরে ধীরে উন্নতির সময়।শরীর স্বাস্থ্য ভালো থাকবে। আপনার সৃষ্টিশীল চিন্তাশক্তির বিকাশের বছর। এপ্রিলের মধ্যেই কর্ম ক্ষেত্রে সকলের সাহায্য পাবেন। ব্যবসায় বিশ্বস্ত কর্মচারী লাভের যোগ। লিভার পীড়া থেকে সতর্ক থাকবেন। এপ্রিলের পর শত্রুদের দ্বারা উৎপীড়নের আশঙ্কা।দাম্পত্য জীবনে বছরের এপ্রিলের পর সাফল্য। অংশিদারী ব্যবসায় গতি বৃদ্ধি। তবে জীবন সাথীর আচরনে গুরুচন্ডালী ভাব প্রকাশ। দাম্পত্য ক্ষেত্রে ধৈর্য্য হারা হলে চলবে না। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে অগ্রগতি। ব্যবসায়ীক কারনে একাধিকবার বিদেশ ভ্রমন। প্রবাসী কারো সাথে বিয়ে।বছরের শুরুতে দূর্ঘটনা ও কাঁটা ছেঁড়া এড়িয়ে চলতে হবে। নিজের ইচ্ছার বিরুদ্ধে কিছু টাকা ঋণ করতে পারেন। চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যয়। ব্যাংক ঋণ থেকে দূরে থাকুন। ধার দেওয়া ও নেওয়া খুঁব একটা সুখকর হবে না। শেয়ার বাজারের বিনিয়োগে সফল হতে হলে সতর্ক হতে হবে।ভাগ্য উন্নতি ধীর গতিতে হবে। আধ্যাত্মীক ও অতিন্দ্রীয় ক্ষেত্রে উন্নতির যোগ। বিদেশ যাত্রায় সাফল্য। বিদেশে জীবীকার ব্যবস্থা হবে। অসমাপ্ত উচ্চ শিক্ষা আরম্ভ করলেও বাধা অব্যাহত থাকবে। বৈদেশিক বাণিজ্য সারা বছরই উত্থান পতন।কর্মজীবনে বছরের শুরুথেকেই গতি আসবে। বেকারত্বর অভিশাপ থেকে মুক্ত হওয়ার বছর। পদস্ত কর্মকর্তার সাহায্য পাবেন। রাজনৈতি সাঙ্গঠনিক ক্ষেত্রে চলমান জটিলতা কেটে যাবে। এ বছর সরকারী চাকরি লাভে সফল হবেন। পিতার স্থাবর সম্পত্তি লাভ।আয় রোজগারের ক্ষেত্রে বছরের শুরু থেকে অগ্রগতি। বড় ভাই বোন বন্ধুর সাহায্য লাভ। ব্যবসা বাণিজ্যে ভালো আয় হবে। ঠিকাদারী কাজের সুযোগ আসবে।বছরের শুরুতেই ভবিষ্যতের কথা চিন্তা করে কিছু ব্যয় হবে। বিদেশ যাত্রায় চলমান বাধা দূর। আইনগত জটিলতাগুলোর সমাধানে শুরুতে সুযোগ পেয়ে যাবেন। প্রবাসী জীবনে সাফল্য ও পরিবার পরিজন নিয়ে প্রবাসী হতে পারবেন।

বৃশ্চিক রাশি: পারিবারিক প্রত্যাশা পূরণ, সন্তান লাভ, প্রেমে সাফল্য, সহকর্মীদের সাহায্য লাভ। স্থাবর সম্পত্তি প্রাপ্তি।বৃশ্চিক রাশির বছরটি আপনার জন্য শুভ সম্ভাবনাময়। নিজের ধৈর্য্য ও নেতৃত্বর গুণাবলী দিয়ে সকল কাজেই সফল হতে পারবেন। শুরুতে অস্ত্রপচার বা কাঁটা ছেঁড়া করতে হবে। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে।আয় রোজগারের জন্য বছরের এপ্রিল মাসের পর সাফল্য। অংশিদারী ব্যবসা বাণিজ্যে সফল হতে পারবেন। বিগত বছরের বকেয়া টাকা আদায়ে সাফল্য লাভ। আত্মীয় কুটম্বদের সাহায্য পাবেন।ব্যবসায়ীক যোগাযোগে চলমান বাধা শুরুতেই কেটে যাবে। গণমাধ্যম বা আইসিটি ক্ষেত্রে কর্ম লাভের যোগ। ছোট ভাই বোনের জীবনে ভালো ঘটনা ঘটবে। প্রযুক্তি ব্যবহারে সফল্য।প্রত্যাশা পূরণের বছর। স্থাবর সম্পত্তি ও যানবাহন লাভ। মায়ের ও আত্মীয়দের পূর্ণ সাহায্য পাবেন। এ বছের স্বদেশে উন্নতি।প্রেম ভালোবাসা ও উচ্চশিক্ষায় সফল হতে পারবেন। সৃজশীল পেশাজীবীদের বছরের শুরুতেই বিদেশ ভ্রমনের সুযোগ আসবে। সন্তান লাভে অগ্রগতি। বিদ্যার্থীদের পড়াশোনায় সাফল্য।কর্মক্ষেত্রে বছরের এপ্রিলের পর সময় বলবান। সকল বাধা বিপত্তি শত্রুতা ও সহকর্মী বিরোধ দূর হবে। আপনার কাজের গতিতে অনেকেই ঈর্শান্বিত হবেন। প্রতিযোগিতা মূলক কাজে সাফল্য লাভ।দাম্পত্য জীবনে বছরের প্রথম দিকে জটিলতা ও জীবন সাথীর শারীরিক অবনতি। বছরের মধ্যভাগে অংশিদারী ব্যবসা সহ একক ব্যবসায় সফলতা। অবিবাহিতদের বিয়ের যোগ। ঋণ থেকে মুক্ত হওয়ার সুযোগ আসবে। একটু সতর্ক হলে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে ভালো আয়। ব্যাংক ঋণ লাভের চেষ্টায় সফলতা। শেয়ার ব্যবসায় লাভের যোগ।ভাগ্য উন্নতির বছর। উচ্চ শিক্ষায় সফল হবেন। পড়াশোনার চেয়ে আয়ের দিকে বেশি ঝোঁক উচ্চ শিক্ষাকে বাধা দেবে। জীবীকার জন্য বিদেশে চেয়ে দেশে সফলতা বেশি। আধ্যাত্মীক ভ্রমন করতে পারেন।কর্মজীবনে সফলতার পাশা পাশি বছরের মধ্যভাগ থেকে পদোন্নতির যোগ। সাঙ্গঠনিক ও সামাজিক কাজের জন্য সম্মানিত ও প্রশংসিত হবেন। নতুন চাকরিতে যোগদানের আশা। খন্ডকালীন বেকারত্ব মোকাবেলা করতে হবে।আয় রোজগারের ক্ষেত্রে বছরের শুরুটা ভালো। ব্যবসায়ীক ভাবে লাভবান হবেন। বন্ধু ও বড় ভাই বোনের সাহায্য লাভ। চাকরিতে আয় রোজগার বৃদ্ধি। নতুন বিনিয়োগের জন্য এপ্রিল পর্যন্ত সময় বলবান।এ বছর রহস্যজনক কাজে অর্থ ব্যয়। প্রবাসীদের নানা রকম জটিলতা ও প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হবে। আইনগত জটিলতার পেছনে অর্থ হানি। এপ্রিলের পর একাধিক বিদেশ ভ্রমনের যোগ।

ধনু রাশি: যোগাযোগে সাফল্য,প্রেম ভালোবাসায় বিজয়,সন্তান লাভ, রহস্যজনক আয় বৃদ্ধি।ধনু রাশির বছরটি সাফল্যের। বহুদিনের অভাব অনটনের অবশান হবে। ব্যক্তি ও কর্মজীবনে আসবে সাফল্য। বছরের মধ্যভাগ থেকে আপনার জাগতিক উন্নতি হতে থাকবে।আর্থিক অচলাবস্থা কেটে যাবে বছরের শুরুতেই। আত্মীয় কুটম্বদের সাহায্য পাবেন। এ বছর অর্থ সঞ্চয়ে অগ্রগতি। খুচরা পাইকারী ব্যবসায় সাফল্য লাভ।ব্যবসায়ীক ও ব্যক্তিগত যোগাযোগের জন্য বছরটি উত্তম। বৈদেশিক যোগাযোগে সফল হবেন। ছোট ভাই বোনের জীবনে আসবে সুখ শান্তি। পাড়া প্রতিবেশীর সাথে সম্পর্কের উন্নতি হবে। গণমাধ্যম ও ভার্চুয়াল জগতে আপনার পদচারণা আরম্ভ করতে পারেন।পারিবারিক জটিলতা কাটিয়ে বছরের প্রথমেই সুখ শান্তি ফিরে পাবেন। গৃহ ও আত্মীয় বিবাদ দূর হবে। নিজেস্ব গৃহ আবাসন আর যানবাহন লাভের যোগ। কর্মক্ষেত্রে প্রত্যাশা পূরণ হবে। যে কাজে হাত দেবেন তাতেই সফলতা।প্রেম ভালোবাসায় এপ্রিল পর্যন্ত বাধা। সন্তানের অবাধ্যতায় কষ্ট পাবেন। শিল্পী, কলাকুশলীদের কাঙ্খীত আয় রোজগার শুরুতে তেমন হবে না। তবে মে থেকে সন্তান,শিল্পকলা ও প্রেমে সাফলতা। বিদ্যার্থীদের মনযোগ ফিরে আসবে। নতুন প্রণয়ে আবদ্ধ হতে পারেন।কর্মক্ষেত্রে সহকর্মী বিরোধ দূর হবে। ব্যবসায় কর্মচারীদের সাহায্য লাভ। বছরের শুরুর মাসে শরীর স্বাস্থ্য বিষয়ে ভোগান্তির আশঙ্কা। অনৈতিক সকল প্রকার যোগাযোগ ও সম্পর্ক থেকে দূরে থাকতে হবে।দাম্পত্য সুখ শান্তি মোটামুটি। ব্যবসায় অগ্রগতি হবে। মধ্যস্ততাকারীর কাজে ভালো লাভের আশা। অবিবাহিতদের বিয়ের যোগ। পেশা পরিবর্তনের সম্ভাবনা প্রবল।ধার দেনা ও বাকি বকেয়া বিক্রয় না করাই উত্তম। চেষ্টা করুন পুরোন ঋণ থেকে মুক্ত হতে। ব্যাংক ঋণের কারনে আর্থিক স্বচ্ছলতা ফিরে পেতে অপেক্ষা করতে হবে।উচ্চ শিক্ষা ও জীবীকার জন্য বিদেশ যাত্রা। বছরের শুরুতেই ভাগ্য উন্নতির প্রতিটি সুযোগকে কাজে লাগাতে চেষ্টা করুন। অসমাপ্ত উচ্চ শিক্ষা পূণরায় আরম্ভ হবে।এপ্রিল পর্যন্ত কর্মক্ষেত্রে ভালো কোনো পরিবর্তন না হলেও এপ্রিলের পর নতুন দায়িত্ব প্রাপ্তি। কর্ম পরিবর্তনের যোগ প্রবল। প্রভাবশালী ব্যক্তিদের সাহায্য পাবেন। যে কোনো প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার সময়। বেকারদের চাকরি প্রাপ্তি।আয় রোজগারের ক্ষেত্রে বছরের শুরুতে জোয়ার আসবে। বন্ধু ও ভাই বোনের দ্বারা উপকৃত হবেন। ব্যবসায়ীক ভাবে এপ্রিল পর্যন্ত আশানুরুপ আয় রোজগার।এপ্রিলের পর বিদেশ যাত্রা। আইনগত জটিলতায় সফলতা। দীর্ঘ মেয়াদী কোনো ক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন। সম্পত্তির মামলা মোকর্দ্দমার অবশান হতে চলেছে।

মকর রাশি: দুঃসময়ের অবশান, আয় বৃদ্ধি, হারানো সম্মান প্রাপ্তি, স্থাবর সম্পত্তি উদ্ধার। মকর রাশির বছরের শুরুতেই সকল দূর্যোগ কেটে যাবে। কাজে কর্মে চলতে থাকা দীর্ঘসূত্রীতা ও বাধা থেকে রক্ষা পাবেন। দীর্ঘ ধৈর্য্য ধারনের প্রতিদান পাবেন হাতে নাতে।আয় রোজগারের অচল চাকা সচল হবে। ছোট মাঝারি ব্যবসায় সাফল্য। ধন সঞ্চয়ের সুযোগ আসবে। আত্মীয় কুটম্বদের সাথে সম্পর্কের উন্নতি।যোগাযোগের বাধা বছরের শুরুতেই দূর হবে। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায় ঘুড়ে দাড়ানোর বছর। মধ্যস্ততার কাজে অর্থ রোজগারের সময়। ছোট ভাই বোনের বিবাহশাদীর যোগ প্রবল। প্রতিবেশীর সাথে সম্পর্কের উন্নতি।শুরুতে প্রত্যাশা পুরণে বাধা আসলেও এপ্রিলের পর সকল বাধা দূর। পারিবারিক বিরোধ মিটে যাবে। আত্মীয়দের সাথে সম্পর্ক বাড়বে। স্থাবর সম্পত্তি ও যানবাহন ক্রয় করতে পারেন। প্রবাসী আত্মীয়দের কাছ থেকে অর্থ লাভ ।প্রেম ভালোবাসায় সফলতা। শিল্পী, কলাকুশলীদের ভালো আয় রোজগার হবে। সৃজনশীল প্রতিভা বিকাশের সুযোগ পাবেন।কর্মক্ষেত্রে এ বছর সহকর্মীদের সাথে সু-সম্পর্ক ধরে রাখতে হবে। কাজের লোকেদের উপর অধিক নির্ভরতা কমান। বয়স্কদের শরীর স্বাস্থ্য ভোগাবে। নিজের অস্থিরতা ও তাড়াহুড়া নিয়ন্ত্রন প্রয়োজন।শুরুর তিন মাসেই বিয়ে শাদীর যোগ। দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি। নতুন ব্যবসা বাণিজ্যে হাত দিতে পারেন। অংশিদারী কাজে সফলতার আশা।ঋণ পরিশোধের বছর। শুভ গ্রহের প্রভাবে এপ্রিলের পর ঝুঁকিপূর্ণ ক্ষেত্র থেকে কাঙ্খীত আয় রোজগার হবে। ব্যাংক ও ব্যক্তি ঋণের দায় থেকে মুক্ত হতে পারবেন।শুরুতেই ভাগ্য উন্নতি। উচ্চ শিক্ষা ও জীবন জীবীকার জন্য বিদেশ যাত্রা। বৈদেশিক বাণিজ্যে আয় রোজগার বৃদ্ধি। মধ্যভাগে বৈদেশিক কাজে কিছু জটিলতা দেখা দেবে। এ সময়ে উচ্চ শিক্ষা বাধাগ্রস্ত হবে। কর্মক্ষেত্রে বছরের মধ্যভাগ থেকে সফল হতে পারবেন। শুভ বৃহস্পতির দৃষ্টির ফলে কর্মে চলমান সকল গোপন শত্রুতা ও পদস্ত কর্মকর্তার বিমাতা সুলভ আচরনের অবশান হবে। আয় রোজগারের ক্ষেত্রে সফল হতে পারবেন। নতুন চাকরি লাভের যোগ। সাঙ্গঠনিক ও রাজণৈতিক ক্ষেত্রে প্রতিষ্ঠিত হওয়ার সময়। সম্মান মর্যাদা বৃদ্ধি পাবে।বছরের শুরুতেই আয় রেজগারে অগ্রগতি। এপ্রিলের পর আয়ে কিছুটা ভাটা। বন্ধুদের সাহায্য পাবেন। বড় ভাই বোনের বিবাহ শাদীর যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে স্বাভাবিক অবস্থা ফিরে আসতে শুরু করবে।এপ্রিলের পর থেকে শুভ কাজে ব্যয় বৃদ্ধি। আইনগত জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। সাংসারিক প্রয়োজনে প্রচুর ব্যয়। বিদেশ যাত্রার চেষ্টা বা বিদেশে স্থায়ী হওয়ার ক্ষেত্রে অগ্রগতি।

কুম্ভ রাশি: বহু আয় রোজগার, সঞ্চয়বৃদ্ধি,ব্যক্তি জীবনে সাফল্য, সম্মান লাভ, বিবাহ শাদী,কর্মে ও বাণিজ্যে উন্নতি।কুম্ভ রাশির বছরের শুরু থেকেই উন্নতির ধারায় ফিরে আসবেন। সকল প্রতিকূলতা দূর হবে। বিগত তিন বছরের কষ্ট যন্ত্রনার অবশান। হতাশা আর নিরাশা থেকে মুক্তি। কাজ কর্মের জন্য সম্মান ও আয় বৃদ্ধি।আয় পতি এপ্রিল পর্যন্ত আয়ে থাকার কারনে এপ্রিলের মধ্যে বড় অঙ্কের অর্থ রোজগার হবে। ক্ষুদ্র ব্যবসাকে মাঝারি ব্যবসায় উন্নতির সুযোগ। আর্থিক অবস্থা ঋণাত্মক থেকে ধণাত্মক হয়ে উঠবে। নিত্য রাজকিয় ভোজ খাবেন।এপ্রিলের পর থেকে বৈদেশিক ব্যবসা বাণিজ্য ও যোগাযোগে উন্নতি হবে। ইউটিউবাররা লাভবান হবেন। বৈদেশিক গণমাধ্যমের দ্বারা লাভ। প্রবাসী ছোট ভাই বোনের সাহায্য পাবেন। প্রতিবেশী বিরোধ দূর হবে। মিডিয়া ব্যবসায় অগ্রগতি।পারিবারিক প্রত্যাশা পূরণের বছর। নিজেস্ব ভূমি উন্নয়নের চিন্তা ভাবনায় অগ্রগতি। আত্মীয় কুটম্বদের সাহায্য পাবেন। এ বছর গৃহ পরিবর্তন যোগ।প্রেম ভালোবাসা মিশ্র। বিদ্যার্থীদের পড়াশোনায় মনযোগ কমে যাবে। শিল্পী ও কলাকুশলীদের প্রচুর ঘাম ঝড়াতে হবে। নতুন সন্তান লাভের জন্য ফেব্রয়ারি থেকে মে উত্তম সময়। সৃজনশীল মেধার বিকাশে প্রভাবশালীর সাহায্য প্রয়োজন।গোপন ও প্রকাশ্য সকল শত্রুতা ও বিরোধিতার অবশান হবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে শ্রদ্ধা করতে বাধ্য সহকর্মী বিরোধ কমে যাবে। শারীরিক অবস্থার উন্নতি। দূর্ভাগ্য ও দুঃসময়কে জয় করতে পারবেন। ধৈর্য্য সহকারে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।দাম্পত্য জীবন ও ব্যবসায়ীক জীবনে সাফল্যের বছর। এ বছর বিয়ের যোগ প্রবল। অংশিদারী ব্যবসা বাণিজ্যে এপ্রিল থেকে খুব ভালো করতে পারবেন। জীবন সাথীর কর্মোন্নতি।ঋণ পরিশোধে সফল হবেন। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় হবে। নতুন করে ধার বাকি বৃদ্ধি না করাই ভালো। বন্ধকি সম্পত্তি বছরের শুরুতেই উদ্ধার করার আশা।ধর্মীয় ও আধ্যাত্মীক ক্ষেত্রে অগ্রগতি। একাধিক ভ্রমনের যোগ। বিদেশে ভাগ্য উন্নতির সুযোগ পাবেন। বৈদেশিক প্রতিষ্ঠানে কর্ম লাভের আশা। প্রবাসীদের জীবনে অলৌকিক কোনো ঘটনা ঘটবে।কর্ম জীবনে বছরের শুরুতেই সাফল্য। নতুন দায়িত্ব পেতে পারেন। চাকরিতে পরিবর্তন বছরের প্রথম দিকে হবে। প্রভাবশালী লোকের সাহায্য লাভ। তদবিরের কাজে অগ্রগতি।আয় রোজগার ফুলে ফেঁপে উঠবে। বিগত কয়েক বছরের আয় একসাথে হবে। বন্ধুদের সাহায্য পাবেন। বড় ভাই বোনের বিবাহ শাদীর জন্য এপ্রিলের পর সময় বলবান। চাকরিজীবীদের বেতন বৃদ্ধির সাথে সাথে বাড়তি আয় রোজগারের সুযোগ আসবে।এ বছর মামলা মোকর্দ্দমার অবশান হবে। অনাকাঙ্খীত ব্যয় কমে আসবে। পুরোন কোনো ঝামেলা থেকে মুক্ত হতে পারবেন। বিদেশে সাফল্য লাভ।

মীন রাশি: সম্মান বৃদ্ধি, প্রবাস যোগ, বৈদেশিক কাজে সাফল্য,ভাই বোনের বিবাহ ,মামলা থেকে মুক্তি, আয় বৃদ্ধি।মীন রাশির বছরের এপ্রিল পর্যন্ত অবস্থানের জন্য সম্মান মর্যাদা বাড়তে থাকবে। কাজে কর্মে চলমান সঙ্কট কেটে যাচ্ছে। মানসিক শক্তি থাকবে তুঙ্গে।এপ্রিলের পর আয় রোজগার বৃদ্ধি পাবে। অপ্রত্যাশিত ও বৈদেশিক উৎস থেকে প্রচুর প্রাপ্তি। প্রবাসী আত্মীয় কটুম্বর কাছ থেকে অর্থ পাবেন। এ বছর বিদেশে সঞ্চয়ের সুযোগ আসবে।যোগাযোগের ক্ষেত্রে অগ্রগতির বছর। ছোট ভাই বোনের শরীর স্বাস্থ্য বছরের শুরুতে ভোগাবে। প্রতিবেশীর সাথে চলমান বিরোধ দূর করতে পারবেন। নিজের ব্যবহারের জন্য মোবাইল ল্যাপটপ ক্রয়।প্রেম ভালোবাসায় সাফল্য লাভ। বিদেশী বা বিধর্মী কারো প্রেমে পড়তে পারেন। তবে অনৈতিক সম্পর্ক বিষয়ে সতর্ক হতে হবে। শিল্প কলার কাজের জন্য বিদেশ ভ্রমন। সন্তানের উচ্চ শিক্ষায় অগ্রগতি।কর্মক্ষেত্রের সকল প্রতিবন্ধকতা দূর হবে। সহকর্মী বিরোধ মিটে যাবে। বিশ্বস্ত কর্মচারী পেতে পারেন। শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। প্রতিযোগিতামূলক কাজে বিজয়ী হওয়ার আশা।দাম্পত্য সুখ শান্তি অব্যাহত থাকবে। অংশিদারী ব্যবসায় সফল হতে পারবেন। অবিবাহিতদের বছরের প্রারম্ভে বিবাহের যোগ। নতুন ব্যবসায়ীক চুক্তি হবে।এ বছর ঋণের বোঝা থেকে মুক্ত হতে পারবেন। রহস্যজন উৎস থেকে অর্থ প্রাপ্তির সম্ভাবনা। ব্যাংক সংক্রান্ত কাজে লাভের আশা। শেয়ার ব্যবসায়ী ও ঝুঁকিপূর্ণ ব্যবসায়ীদের বছরের এপ্রিল থেকে লাভের আশা।ভাগ্য উন্নতির বছর। বছরের শুরুতে জীবীকার জন্য বা উচ্চ শিক্ষায় বিদেশ যাত্রা। ধর্মীয় কাজে অর্থ ব্যয় হবে। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষায় সাফল্য লাভের সময়। বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সফল হবেন। বৈদেশিক বাণিজ্যে লাভবান।কর্মক্ষেত্রে এপ্রিল থেকে উন্নতি। সকল বাধা পেড়িয়ে পদোন্নতির সুযোগ পাবেন। সরকারী চাকরির চেষ্টা সফল হবে। রাজনৈতিক ও সাঙ্গঠনিক ক্ষেত্রে সফল হওয়ার সময়। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। পিতার কর্মে উন্নতির বছর। বেকারদের চাকরি প্রাপ্তি। প্রভাবশালী ব্যক্তির সাহায্য পাবেন।আয় রোজগারে চলতে থাকা বাধা দূর হবে। ব্যবসায়ীক অচলাবস্থা থেকে উত্তোরণ। বন্ধু ও বড় ভাই বোনের সাহায্য পাবেন। চাকরিজীবীদের বাড়তি আয় রোজগারের সুযোগ বাড়বে। ঠিকাদারী ব্যবসায় সফল হতে পারবেন।আয় পতির বছরের শুরুতে ব্যয়ে প্রবেশ আগামী দু বছর ব্যয় বহুল থাকবে। তবে আইনগত ও প্রশাসনিক জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। দীর্ঘমেয়াদী ব্যয় হতে চলেছে। বৈদেশিক বাণিজ্যে সফল হতে পারবেন।

( ঢাকাটাইমস/০১জানুয়ারি/টিটি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :