‘জেকে ১৯৭১’ দিয়ে পর্দা উঠছে ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৩, ১৬:০৪

বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘জেকে ১৯৭১’ প্রদর্শনের মাধ্যমে পর্দা উঠছে ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের (ডিআইএফএফ) ২১তম আসরের। ১৪ জানুয়ারি বিকেল ৫টায় জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ফাখরুল আরেফীন খান পরিচালিত এ সিনেমাটি প্রদর্শিত হবে। এদিন শুরু হয়ে ফেস্টিভ্যালটি চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ১৫ জানুয়ারি বিকেল ৫টায় প্রদর্শিত হবে আশিক মোস্তফা পরিচালিত থার্টি-ফাইভ এবং সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত যা হাড়িয়ে যায় সিনেমা দুটি। পরদিন একই স্থানে ও সময়ে দেখানো হবে হাওয়া সিনেমা।

যাদুঘরের মূল মিলনায়তনে ১৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বিউটি সার্কাস, ১৮ জানুয়ারি দামাল, ১৯ জানুয়ারি পাপ পুণ্য, ২০ জানুয়ারি প্রদর্শিত হবে সাঁতাও।

২১ জানুয়ারি একই মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দেখা যাবে দেশান্তর ও মৃত্যুঞ্জয়ী সিনেমা। উৎসবে ভারতের বেশকিছু সিনেমা ছাড়াও এবার ৭১টি দেশের ২৫২টি সিনেমা প্রদর্শিত হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল ও সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ, স্টার সিনেপ্লেক্সে উৎসবের সিনেমাগুলো প্রদর্শন করা হবে।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :