আবৃত্তি একাডেমির নেতৃত্বে তাহমিনা-বেলায়েত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৩, ১৪:২১ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ১৪:০৪

আগামী দুই বছরের জন্য দেশের অন্যতম শীর্ষ আবৃত্তি সংগঠন আবৃত্তি একাডেমি’র পরিচালক নির্বাচিত হয়েছেন হিমাদ্রী মোর্শেদ তাহমিনা এবং সমন্বয়ক নির্বাচিত হয়েছেন বেলায়েত হোসাইন। গত মেয়াদে সংগঠনটির সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন হিমাদ্রী এবং বিদায়ী কমিটির প্রচার অধিকর্তার দায়িত্বে ছিলেন বেলায়েত হোসাইন।

বেসরকারি প্রতিষ্ঠান আড়ং এর কর্মকর্তা হিমাদ্রী মোর্শেদ তাহমিনা একজন গুণী আবৃত্তিশিল্পী ও সংগঠক। অন্যদিকে সদ্য নির্বাচিত সমন্বয়ক বেলায়েত হোসাইন পেশায় একজন সাংবাদিক। বর্তমানে এখন টিভিতে রিপোর্টার হিসেবে কাজ করছেন। এর আগে সময় টেলিভিশনের রিপোর্টার ছিলেন বেলায়েত।

শুক্রবার (৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটরিয়ায় দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হয় আবৃত্তি একাডেমির। কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সদ্য বিদায়ী পরিচালক কামরুল ইসলাম জুয়েল। কার্যকরী পরিষদের সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৩-২৪ সেশনের জন্য নতুন নির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। নবনির্বাচিত কমিটিতে প্রশিক্ষণ অধিকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন সংগঠনের কার্যকরী সদস্য আব্দুর রহমান তিতুমীর। অর্থ অধিকর্তা বেলাল হোসাইন অনিক, দপ্তর অধিকর্তা আব্দুস সালাম এবং প্রচার অধিকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান তারেক। এছাড়া নির্বাহী কমিটিতে সদস্য হিসেবে মনোনীত হয়েছেন সাবেক পরিচালক মৃন্ময় মিজান, মাসুদ আহম্মেদ, দিলসাদ জাহান পিউলী, বিদায়ী কমিটির পরিচালক কামরুল ইসলাম জুয়েল ও বিদায়ী কমিটির অর্থ অধিকর্তা নাজনীন রিমি।

কাউন্সিলে নতুন কার্যকরী পরিষদে নতুন পূর্ণাঙ্গ সদস্যপদ লাভ করেছেন আবৃত্তিশিল্পী মো. আল-আমিন। সবমিলিয়ে ৩৪ সদস্যের কার্যকরি পরিষদের প্রায় ৩০জন সদস্য উপস্থিত ছিলেন কাউন্সিলে।

উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’ এ স্লোগানকে ধারণ করে আবৃত্তি একাডেমির পথচলা দুই যুগেরও অধিক সময় ধরে। ২৪ বছরের পরিক্রমায় পাঁচ হাজারের মত শিক্ষার্থীকে প্রমিত উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে সংগঠনটি। আবৃত্তির ছোটবড় ৬৬টি প্রযোজনা একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত। এছাড়া দেশের প্রথম সারির প্রায় সব গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছেন আবৃত্তি একাডেমির সদস্যরা।

আবৃত্তি একাডেমি দীর্ঘদিন ধরেই দেশের সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখছে। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভিন্ন কর্মসূচিতে সরব উপস্থিতি থাকে আবৃত্তি একাডেমির।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এসএন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :