যুক্তরাষ্ট্রে তাকসিমের ১৪ বাড়ি: সমকালকে ঢাকা ওয়াসার লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২৩:১৬ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ২১:১৪

'ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি' শিরোনামে দৈনিক সমকালে সংবাদ প্রকাশের কারণে পত্রিকাটিকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। সোমবার পত্রিকাটির সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদক বরাবর এ চিঠি দিয়েছে ঢাকা ওয়াসা।

একই দিন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পক্ষে উপ-প্রধান জনতথ্য কর্মকর্তা এ. এম. মোস্তফা তারেক গণমাধ্যমে এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি পাঠান।

তাতে বলা হয়েছে, গত ৯ জানুয়ারি 'দৈনিক সমকাল' পত্রিকার প্রথম পাতায় “ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি” শিরোনামে প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট পত্রিকার প্রতিবেদকের বিরুদ্ধে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান এর পক্ষে একটি লিগ্যাল নোটিশ ইস্যু করা হয়েছে। উল্লেখ্য, এতদ্ববিষয়ে ইতিমধ্যেই ঢাকা ওয়াসা থেকে আলোচ্য পত্রিকায় একটি প্রতিবাদ লিপিও প্রেরণ করা হয়েছে, যা অদ্যবধি পত্রিকাটি প্রকাশ করেনি।

ব্যারিস্টার এ. এম. মাসুম স্বাক্ষরিত ১৫ জানুয়ারি ইস্যুকৃত এ লিগ্যাল নোটিশে সমকাল সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদক হকিকত জাহান হকি কে নোটিশ প্রাপ্তির পাঁচদিনের মধ্যে প্রতিবেদনের সত্যতার প্রমাণাদিসহ এর তথ্যসূত্র উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে জানানো হয়েছে।

এদিকে পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান। প্রকাশিত প্রতিবেদনকে ‘হাস্যকর ও সম্পূর্ণ মিথ্যা’ বলে দাবি করে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে তাঁর কোনো বাড়ি নেই। তার স্ত্রী সেখানে সরকারি চাকরি করেন। তিনি একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন। তাতে বিধি অনুযায়ী, স্বামী হিসেবে তার নাম রয়েছে। তাই নিজের নামে ১৪টি বাড়ি থাকার খবর সম্পূর্ণ মিথ্যা ও হাস্যকর। এ ছাড়া প্রতিবেদনে যে চারটি বাড়ির ঠিকানা দেওয়া হয়েছে, তাতে তিনি ও তাঁর পরিবারের সদস্যরা ভাড়ায় ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :