বগুড়ায় তৃতীয় বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ২২:২৫

বগুড়ায় শুরু হয়েছে তৃতীয় বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় বগুড়া মধুবন সিনেপ্লেক্সে উৎসবের উদ্বোধন করা হয়। পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ বগুড়ার আয়োজনে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসবটি চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। বিশ্বের ১২টি দেশের নির্বাচিত ৪২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হবে।

জানা গেছে, চলচ্চিত্র উৎসবের জন্য সারাবিশ্ব থেকে এবার মোট ২৪৫টি চলচ্চিত্র জমা পড়েছিল। সেগুলোর মধ্য থেকে প্রিভিউ কমিটি তিন দিন ব্যাপী প্রদর্শনের জন্য সেরা ৪২টি চলচ্চিত্র নির্বাচন করেন। বাছাইকৃত এই ৪২টি চলচ্চিত্র থেকে জুরি বোর্ডের মাধ্যমে ৫টি ক্যাটাগরিতে দেয়া হবে উৎসবের সেরা পাঁচ চলচ্চিত্রের পুরস্কার। পুরস্কার মনোনয়নের জন্য এইবার জুরি বোর্ডে আছেন ভারতের কলকাতা থেকে চলচ্চিত্র নির্মাতা ড. জোতির্ময় দেব, দিল্লি থেকে নির্মাতা ও সাংবাদিক শ্রীচেতা দাস, নেপাল থেকে নির্মাতা অরুণ দেও জোসি।

অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- নেপালের চলচ্চিত্র প্রযোজক ইন্দু জোসি, জুরি বোর্ড সদস্য অরুণ দেও, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আজম এবং ভারতসহ দেশীয় চলচ্চিত্র নির্মাতাবৃন্দ।

উৎসব পরিচালক নির্মাতা সুপিন বর্মন জানান, এইবারের আসরে সবচেয়ে বড় আকর্ষণ হলো সিনেপ্লেক্সে বসে বিশ্বের বিভিন্ন দেশের দারুণ সব চলচ্চিত্র দেখা, ভিন্ন দেশের ভিন্ন ভাষা, সংস্কৃতির সবচেয়ে সেরা বাছাইকৃত চলচ্চিত্রগুলোই আজ থেকে মধুবন সিনেপ্লেক্সে দেখানো হবে।

মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার আরএম ইউনুস রুবেল বলেন, প্রতিটি জেলা শহরে চলচ্চিত্রের প্রসার, প্রচার ও দর্শক তৈরির জন্য এ ধরনের উৎসব খুবই প্রয়োজন। আমাদের মধুবন সিনেপ্লেক্স এই আয়োজনকে স্বাগত জানিয়ে প্রদর্শনের সবধরনের সহযোগিতা করবে।

২৭ জানুয়ারি সকাল ১০টা থেকে এবং ২৮ জানুয়ারি বিকাল সাড়ে ৫টা থেকে দেখানো হবে চলচ্চিত্রগুলো। এছাড়া উৎসব অঙ্গনে থাকবে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পসহ সব বয়সী মানুষের জন্য নানান আয়োজন।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :