স্মার্ট বাংলাদেশ গড়তে ক্যাডেটদের সুনাগরিক হতে হবে: সেনাপ্রধান

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ২২:৩৭

স্মার্ট বাংলাদেশ গড়তে ক্যাডেটদের স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত হতে হবে বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। তিনি তরুণ ক্যাডেটদের উদ্দেশে বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তোমাদের স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত হতে হবে।

শুক্রবার সকালে ঝিনাইদহ এক্স ক্যাডেটস অ্যাসোসিয়েশন (জেক্সকা)-এর আয়োজনে তিন দিনব্যাপী ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল এসএম রাকিব ইবনে রেজওয়ানের সভাপতিত্বে সেনা বাহিনীর বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং প্রাক্তনদের পরিবারববর্গ অংশ নেন।

এসময় সেনাপ্রধান বলেন, ৪১’ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে। আর সেই বাংলাদেশ হবে- স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে আমরা চলে যাব। সরকার ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার চারটি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। সেগুলো হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি।

এ সময় ঝিনাইদহ ক্যাডেটের প্রাক্তন শিক্ষার্থী সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন তার বক্তব্যে কলেজজীবনের স্মৃতিচারণ ও শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

প্রধান অতিথি বৃক্ষরোপনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর বর্তমান শিক্ষার্থীরা গার্ড অব অনার দেন। পরে কুচকাওয়াজ প্রদর্শন করেন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :