রাস্তায় কুপ্রস্তাব ও উত্ত্যক্তের কারণে স্কুলে যাওয়া বন্ধ ৯ম শ্রেণির ছাত্রীর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৭:৪২

স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত। কুপ্রস্তাব। রাস্তায় আটকে শ্লীলতাহানি। এ অবস্থায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে নবম শ্রেণির শিক্ষার্থীটি। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের আমোদাবাদ গ্রামে। এমন কি কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ওই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে আমোদাবাদ গ্রামের মোহাম্মদ আবুল কালামের ছেলে মো. শাকিল মিয়া (২২) ও একই গ্রামের মো. শরীফ মিয়ার ছেলে মোহাম্মদ তানভীর মিয়াকে (২০) অভিযুক্ত করা হয়েছে। গত দুদিনেও এ ঘটনায় থানায় মামলা হয়নি ও পুলিশ তাদেরকে গ্রেপ্তার করতে পারেনি।

জানা যায়, বিদ্যালয়ে যাওয়া-আসার পথে আমাদোবাদ আলহাজ শাহ আলম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করে শাকিল। ওই ছাত্রীর মা ওই যুবকের পরিবারের কাছে বিচার প্রার্থনা করেন। এতে শাকিল আরো বেপরোয়া হয়ে উঠে। ২৫ জানুয়ারি ওই শিক্ষার্থী বিদ্যালয় থেকে ফেরার পথে পথরোধ করে তাকে কুপ্রস্তাব দেয়। এ সময় শাকিলে সঙ্গে তার পরিচিত তানভীরও ছিল। এসময় শাকিল তাকে পেছন দিক থেকে ঝাপটে ধরে এবং তানভীর হাতে থাকা লাঠি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। মারধরের শিকার ওই শিক্ষার্থী চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে।

মারধরের শিকার ওই ছাত্রীর মা বলেন, আমি অসহায় মানুষ। আমার মেয়েকে উত্ত্যক্ত করার বিষয়টি আমি তাদের অভিভাবকদেরকে জানাই। এতে ক্ষিপ্ত হয়ে মারধর করা হয়। স্থানীয়ভাবে বিচার না পেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছি।

ওই মেয়ের মামা বলেন, ঘটনার পর থেকে আমার ভাগ্নি স্কুলে যায় না। মানুষ নানা কথা বলছে বলে সে বাড়ি থেকে বের হয় না। স্থানীয়ভাবে বিচার না পেয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ করা হয়। উপজেলার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, ওই স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও মারধর করার বিষয়টি জানতে পেরেছি। সামাজিকভাবে মীমাংসার জন্য ডাকা হলেও অভিযুক্তদের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যাচ্ছে না।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আসাদুল ইসলাম জানান, ছাত্রীর মা এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :