ঢাবির সলিমুল্লাহ হল ক্রীড়া প্রতিযোগিতা: জাহিদ চ্যাম্পিয়ন, রানারআপ মুকুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ২০:১৮ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ১৮:০১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হলো সলিমুল্লাহ মুসলিম হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় সার্বিকভাবে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করে চ্যাম্পিয়ন হয়েছেন নত্যৃকলা বিভাগের ২০১৪-২৫ সেশনের জাহিদ হাসান। আর রানারআপ হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মুকুল মুর্শেদ।

এদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. আখতারুজ্জামান, সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট মো: ইকবাল রউফ মামুনসহ আরও অনেকে। মাননীয় উপাচার্য উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। আর হলের প্রভোস্টের বক্তব্যের মাধ্যমে শেষ হয় এবারের আয়োজন।

খেলা শেষে প্রভোস্ট মহোদয় জানালেন, ‘শিক্ষক, ছাত্র ও হল অফিসের সম্মিলিত প্রচেস্টায় সলিমুল্লাহ মুসলিম হলের এ বছরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হলো আজ। ছাত্ররা অত্যন্ত আনন্দমুখর পরিবেশে খেলায় অংশগ্রহণ করেছে এবং বিজয়ীরা মাননীয় উপাচার্য মহোদয়ের হাত থেকে পুরষ্কার গ্রহণ করে। যারা বিজয়ী হতে পারেনি তাদের উপাচার্য মহোদয় বিশেষভাবে ধন্যবাদ ও অভিনন্দন জানান।’

প্রতিযোগিতায় প্রত্যেক শিক্ষার্থী তিনটি করে ইভেন্টে অংশ নেওয়ার সুযোগ পায়। প্রথমস্থান অর্জনের জন্য বরাদ্ধ ছিল ৫ পয়েন্ট। আর দ্বিতীয় ও তৃতীয় স্থানের জন্য ছিল যথাক্রমে ৩ ও ১ পয়েন্ট।

জাহিদ হাসান ১০০ মিটার, ২০০ মিটার ও ৪০০ মিটার দৌঁড়ে প্রথমস্থান অর্জন করার সংগ্রহ করেছেন পূর্ণ পয়েন্ট। অন্যদিকে রানারআপ হওয়া মুকুল মুর্শেদ। দীর্ঘ লম্ফে প্রথম, ১০০ মিটার দৌঁড়ে ও ত্রি-লম্ফে দ্বিতীয়স্থান অর্জন করেন। ফলে তার প্রাপ্ত পয়েন্ট হয় ১১। এদিকে তৃতীয় সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রানারআপ হন সমাজবিজ্ঞান বিভাগের সামিউল ইসলাম।

বিভিন্ন প্রকারের দৌঁড় ও লাফ ছাড়াও গোল নিক্ষেপ ও চাকতি নিক্ষেপসহ প্রায় ১৫টির মতো ইভেন্ট ছিল। নিজের পছন্দ অনুযায়ী শিক্ষার্থীরা প্রতিযোগতায় অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :