কাভার্ডভ্যান আটকে চাঁদাবাজি, ঢাবির তিন শিক্ষার্থী গ্রেপ্তার

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৪ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১২

কাভার্ডভ্যান আটকে চাঁদা দাবি করে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী আটক হয়েছেন। ছিনতাই করে পালানোর সময় পুলিশ তাদের আটক করে।

রবিবার দিবাগত রাত তিনটার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে এ ঘটনা ঘটে। পরে তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তার তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। তাদের মধ্যে ফজলে নাবিদ সাকিল থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের, মো. রাহাত রহমান ম্যানেজমেন্ট বিভাগের ও সাদিক আহাম্মদ সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র।

জানা গেছে, ফজলে নাবিদ সাকিল ও সাদিক আহাম্মদ বিজয় একাত্তর হলের গণরুমে থাকেন। আর রাহাত রহমান পুরান ঢাকার চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন।

শাহবাগ থানা পুলিশ জানায়, ঢাবির তিন শিক্ষার্থী বুয়েটের কেন্দ্রীয় মসজিদের সামনে রাত তিনটার দিকে একটি কাভার্ড ভ্যান আটকে চালকের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চালক টাকা দিতে অস্বীকার করলে তার কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে।

সেসময় দায়িত্বরত শাহবাগ থানার একটি টহল টিম চকবাজার থানা পুলিশের সহায়তায় তাদের আটক করে। পরে ছিনতাইয়ের শিকার চালক আবু তাহেরের করা ছিনতাই মামলায় তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) ওমর ছানী নাঈম জানান, কাভার্ড ভ্যান আটকে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় ওই তিন শিক্ষার্থীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার‌‌‌ করেছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী তিন শিক্ষার্থীকে আটক করে গ্রেপ্তার দেখিয়েছে। আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।’

ছিনতাইয়ের মামলায় তিন শিক্ষার্থীকে আদালতে পাঠানোর হয়েছে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন শাহবাগ থানার ওসি তদন্ত মাহফুজুল হক। তিনি বলেন, ‘ভুক্তভোগী চালকের করা মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।’

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/আরকেএইচ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :