পাকিস্তানের কাছে ৬ উইকেটে হার জ্যোতিদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:২১

ক্যাপ টাউনে অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হারল বাংলাদেশের মেয়েরা। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১০১ রান তুলে নিগার সুলতানা জ্যোতির দল। জবাবে ব্যাট করতে নেমে ২৪ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় পাকিস্তান।

লো-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। মাত্র ১ রানে মারুফা আক্তারের বলে বোল্ড আউট হন ওপেনার সিদ্রা আমিন। আরেক ওপেনার জাভেরিয়া খান করেন ১২ রান। এবার ঘাতক সেই মারুফ। আর উইকেটকিপার ব্যাটার মুনেবা আলি করেন ৯ রান।

পরে দলনেতা বিসমাহ মারুফ ও অলরাউন্ডার নিদা দার মিলে দলকে জয়ের দিকেই নিয়ে যান। কিন্তু জয় নিয়ে ফিরতে পারেননি দলনেতা। আউট হন ২৪ রানে। পরে আয়েসা নাসিমকে নিয়ে জয় নিশ্চিত করেন নিদা। ২৪ রানে নিদা ও ২০ রানে আয়েশা অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলনেতা নিগার সুলতানা জ্যোতি। ব্যাট শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ব্যক্তিগত ৮ রানে সাজঘরের পথ ধরেন ওপেনার সালমা খাতুন।

দ্বিতীয় উইকেটে ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন ওপেনার শবনম মোস্তারি ও শামীমা সুলতানা। কিন্তু রানের চাকা ছিল মন্থর। ২০ বলে ১৮ রানে আউট হন শবনম। আর ৪১ বলে ৩৬ রান তুলে সাজঘরের পথ ধরেন শামীমা। পরে ৭ বলে ৩ রান করে আউট হন স্বর্ণা।

এছাড়া রুমানা ৬, জ্যোতি ১৫, রিতুমনি ৩, নাহিদা ৬ ও মুর্শিদা ২ রান করেন।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :