শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে বইমেলায় দর্শনার্থীরা, ভিড় বাড়ছে

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৮

শহীদ দিবস ও অমর একুশে বইমেলা একই সূত্রে গাঁথা। একই প্রেক্ষাপটের অংশ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা অনেকেই ঢুকছেন বইমেলায়।

মঙ্গলবার ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে সকাল ৮টায় খুলে দেওয়া হয়েছে বইমেলার গেট। ফলে সকাল থেকেই মেলাপ্রাঙ্গণে দর্শনার্থীদের ভিড়ে বেড়েই চলেছে।

সরজমিনে দেখা যায়, শহীদ মিনার থেকে বইমেলামুখী রাস্তাগুলো দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। সকাল থেকেই দর্শনার্থীরা ঢুকছেন বইমেলায়। প্রবেশমুখে পুলিশের নজরদারি বেড়েছে। ছবি তোলার হিড়িক পড়েছে। ছবি তুলে স্মৃতি সংরক্ষণ করার প্রয়াস অনেকের। তরুণদের আগ্রহটা একটু বেশিই। কেউ নিয়ে এসেছেন সন্তানদের।

আজ সরকারি ছুটির দিন হওয়ায় বইমেলায় ভিড় আরও বাড়বে এবং জনসমাগমের সঙ্গে সঙ্গে বই বিক্রিও বাড়বে বলে প্রত্যাশা স্টলগুলোর বিক্রয়কর্মীদের। সোহরাওয়ার্দী উদ্যানের প্যাভিলিয়নগুলোতে দর্শনার্থীদের ভিড় একটু বেশি।

সরজমিনে আরও দেখা যায়, প্রথমা, অন্বেষা, তাম্রলিপিসহসহ বেশ কয়েকটি স্টলে দর্শনার্থীরা ভিড় করে বই উল্টেপাল্টে দেখছেন। কেউবা কিনছেন। তবে, পাঠকের চেয়ে দর্শনার্থীদের সংখ্যাই বেশি। তাম্রলিপির এক বিক্রয়কর্মী জানান, তরুণ লেখকদের, বিশেষ করে সেলিব্রেটিদের বই বেশি বিক্রি হচ্ছে।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এসকে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :