নিজেদের দ্বন্দ্বে ফরিদপুরে বিএনপির সভা পণ্ড, অফিস ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪২ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৯

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সিদ্ধান্ত অমান্য করার অভিযোগে ফরিদপুর জেলা বিএনপির সভা পণ্ড হয়েছে। এসময় দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি, অফিস কক্ষের চেয়ার, টেবিল ভাঙচুরের ঘটনা ঘটে।

বুধবার বিকাল ৫টায় ফরিদপুর শহরের কাঠপট্টি এলাকায় দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, আগামী ২৫ মার্চ বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি (পদযাত্রার) সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করা হয় । এসময় ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব সংগঠনের যুগ্ম আহ্বায়কদের পাশ কাটিয়ে এবং দলীয় প্রধান তারেক জিয়ার সিদ্ধান্তে স্থগিত হওয়া ৫টি ইউনিটের নেতাদের নিমন্ত্রণ করে সভা করেন। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ার, টেবিল ভাঙচুর চালানো হয়। পরে সভাটি পণ্ড হয়ে যায়।

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপি আহ্বায়ক সৈয়দ মোদারেরছ আলী ইছা, সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, আহ্বায়ক কমিটির সদস্য মো. আজম খান, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, যুবদলের জাহাঙ্গীর হোসেন, বেনজির আহমেদ তাবরিজ প্রমুখ। জেলার নয়টি উপজেলা এবং ৫টি পৌর কমিটির নেতারাও উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল অভিযোগ করে বলেন, দলের কেন্দ্রীয় কর্মসূচি আমরা সকলেই মিলে করতে চাই, কিন্তু আমাদের দলের গুরুত্বপূর্ণ নেতাদের বাদ দিয়ে সভা আহবান এটা কাম্য নয়। এমনকি দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে যে ৫টি কমিটি স্থগিত হয়, তাদেরও এই সভায় উপস্থিত করা হয়।

বিষয়টি নিয়ে আলোচনা উঠলে নেতাকর্মীরা বিক্ষুব্ধ হলে সভা পণ্ড হয়ে যায়। তিনি বলেন, কোনভাবে তারেক জিয়ার সিদ্ধান্ত অমান্য করা ঠিক হয়টি, এটি দলীয় শৃঙ্খলা পরিপন্থি।

জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদারেরছ আলী ইছা ও সদস্য সচিব একে কিবরিয়া স্বপন দাবি করেন সভাটি পণ্ড হয়নি। ভাঙচুর ও হাতাহাতির বিষয়টি অস্বীকার করে তারা বলেন, কেউ কেউ উত্তেজনা সৃষ্টি করতে চেয়েছে। যারা দলের সক্রিয় কর্মী, তাদের এই সভায় ডাকা হয়েছিল- আমাদের মূল লক্ষ্য হচ্ছে ২৫ মার্চের কর্মসূচি সফল করার।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :