রাজশাহী কারাগারের ৯৫ বস্তা গম বিক্রির অভিযোগ, আটক ২

রাজশাহী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৩, ১০:৪১

রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে ৯৫ বস্তা গম বাইরে বের করে বিক্রির অভিযোগে ২জনকে আটক করেছে মোহনপুর থানা পুলিশ। এসময় গমভর্তি ট্রাক জব্দ করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) বিকাল আনুমানিক পৌনে ৫টার দিকে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজার থেকে ট্রাকসহ গমগুলো জব্দ করা হয়।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম বাদশা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটকরা হলেন— মোহনপুর উপজেলার কেশরহাটের গম ব্যবসায়ী নজরুল ইসলাম (৫০) ও বাগমারা উপজেলার চানদারআড়া গ্রামের ট্রাক চালক হাসেম আলী (৪৫)।

ওসি সেলিম বাদশা জানান, শনিবার বিকালের দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে গম নিয়ে একটি ট্রাক মোহনপুরে যায়। সেখানে নজরুল ইসলাম নামের এক ব্যবসায়ীর দোকানে ট্রাক থেকে ৫ বস্তা মাল নামানো হয়। এরপর আবুল হোসেন নামের আরেক ব্যবসায়ীর দোকানে মাল নামানোর কথা ছিল। উদ্ধারের পর মালগুলো থানায় পুলিশের হেফাজতে নিয়েছে।

ওসি সেলিম বাদশা জানান, সব বস্তায় যে গম আছে, এটা নিশ্চিত হওয়া যায়নি। তবে মালামালের কোনো বৈধ মালিক এখন (রাত ৯টা) পর্যন্ত থানায় আসেননি। কারাগারের কোনো সিলও বস্তার গায়ে পাওয়া যায়নি। শুধু গাড়িচালক হাসেম আলী স্বীকার করেছেন, তিনি মালগুলো রাজশাহী কারাগার থেকে এনেছেন। তার কাছে বৈধ কাগজপত্র নেই। বৈধ মালিক পেলেই তাকে মাল দিয়ে দেবেন। তাছাড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি।

এ ব্যাপারে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক আব্দুল জলিল বলেন, তাদের উদ্বৃত্ত রেশন তারা বিক্রি করে দিয়েছেন। সেই রেশন ট্রাকে যাচ্ছিল। তারা যাওয়ার সময় প্রত্যয়নপত্র নেয়নি। চাইলে প্রত্যয়নপত্র পাঠিয়ে দেবেন। এটা কারাবন্দিদের খাদ্য হওয়ার সুযোগ নেই বলেও উল্লেখ করেন তিনি।

(ঢাকাটাইমস/৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :