লক্ষ্মীপুরে দোকান ও বসতবাড়িতে আগুন, নিহত ১

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৩, ১০:৪৭

লক্ষ্মীপুরে চায়ের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে মফিজ উল্যাহ নামে এক বৃদ্ধ নিহত ও একজন আহত হয়েছেন। এসময় বসতবাড়ি ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। নিহত মফিজ উল্যাহ সদর উপজেলার রাজিবপুর এলাকার মৃত আমিন উল্যাহর ছেলে। অগ্নিকাণ্ডে ক্ষতি হয়েছে প্রায় অর্ধকোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

মঙ্গলবার ভোররাতে শহরের আলীয়া মাদ্রাসার সামনে এই দুর্ঘটনা ঘটে। তবে দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, মঙ্গলবার ভোররাতে লক্ষ্মীপুর পৌরসভার আলীয়া মাদ্রাসার সামনে সামছুল ইসলাম মিলনের চায়ের দোকানে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে তার বসতবাড়িসহ আশপাশে। ভয়াবহ অগ্নিকাণ্ড দেখতে পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে ল²ীপুর ফায়ার সার্ভিসের ১টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় সামছুল ইসলাম মিলনের চায়ের দোকান ও বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে মফিজ উল্যাহ নামে এক বৃদ্ধ ঘটনাস্থলে মারা যায়। আগুন নিভাতে গিয়ে আহত হয় আরো একজন। নিহত মফিজ উল্যাহ দীর্ঘদিন ধরে মেয়ের বাড়িতে থাকতেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শিপন ও তার বাবা সামছুল ইসলাম মিলন জানান, রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ঘুমাতে যাই। হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পাই। কিছু বুজে উঠার আগে ভয়াবহ অগ্নিকান্ডে সব শেষ হয়ে গেছে। এখন কি করে সামনের দিনগুলো কাটাবো, সেটাই এখন দুশ্চিন্তার বিষয়। আগুনে বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়া প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস সদস্যরা। এসময় একজন মারা যায়। এসময় একজন মারা যায়। তার মরদেহ উদ্ধার করা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের কাজ চলছে। দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৭মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :