ভালো সূচনার পর সাজঘরে দুই ওপেনার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৩, ১৭:১৩

দীর্ঘ আট বছর পর জাতীয় দলের টি-টোয়েন্টি একাদশে ফেরার রনি তালুকদার ও লিটন কুমার দাস মিলে রান তাড়া করতে নেমে ভালো সূচনার উপহার দেন। কিন্তু বেশিক্ষণ খেলতে পারলেন না কেউই। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৪৪ রান।

এখন ১ রানে তৌহিদ হৃদয় ও ৯ রানে নাজমুল হোসেন শান্ত অপরাজিত রয়েছেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই দ্রুত রান তুলতে থাকেন দুই টাইগার ওপেনার রনি তালুকদার ও লিটন দাস। ৩.৩ ওভারে ৩৩ রানে থামে ওপেনিং জুটি। মাত্র ১৪ বলে ২১ রান করেন রনি। লিটনের ব্যাট থেকে এসেছে ১০ বলে ১২ রান।

এর আগে ম্যাচের শুরুত টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশি দলনেতা সাকিব আল হাসান। টস হেরে ব্যাট করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। ওপেনিং জুটিতে ১০ ওভারে আসে ৮০ রান।৩৫ বলে ৩৮ রান করে আউট হন সল্ট।

পরের উইকেটে নেমে সুবিধা করতে পারেননি বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালান। সাকিব আল হাসানের করা বলে ৭ বলে ৪ রানে আউট হন মালান। তবে তৃতীয় উইকেটে যোগ্য সঙ্গী পান ওপেনার বাটলার। দুর্দান্ত ব্যাট করতে থাকেন বেন ডাকেট। দুজন মিলে গড়ন ৪৭ রানের জুটি। ১৩ বলে ২০ রান করে আউট হন ডাকেট। এদিকে ফিফটি করার পর ৪২ বলে ৬৭ রানে ফেরেন বাটলার।

এরপর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। স্যাম কারেন ৬ ও ক্রিস ওকস ১ রান করেন। আর ৮ রানে মঈন আলী ও ৫ রানে ক্রিস জর্ডান অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন হাসান মাহমুদ। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন চারজন বোলার।

(ঢাকাটাইমস/০৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :