বিরোধীদলের কর্মসূচিতে হামলা আওয়ামী লীগের অভ্যাসে পরিণত হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ২১:৫৪

শান্তি মিছিল ও সমাবেশের নামে বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা, হামলা, মামলা আওয়ামী লীগের অভ্যাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। দেশব্যাপী জেলা ও মহানগরে বিএনপির মানববন্ধন কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে হামলা ও নেতাকর্মীদেরকে আহত করাসহ গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি চাল, ডাল, তেল কৃষি উপকরণ, শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশের মানুষের প্রতিবাদের মিছিল যখন দীর্ঘ হচ্ছে ঠিক সেই সময় নিজেদের রক্ষা করার সর্বশেষ চেষ্টা করছে সরকার। শান্তি মিছিল ও সমাবেশের নামে বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা, হামলা, মামলা নিত্যদিনের অভ্যাসে পরিণত হয়েছে ক্ষমতাসীন দলের।

বিবৃতিতে তিনি বলেন, এর ধারাবাহিকতায় আজ মৌলভীবাজারে, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়। এতে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকীদুর রহমান সোহান, সদর থানা যুবদলের আহবায়ক হাফেজ আহমদ মাহফুজ, সিনিয়র যুগ্ম আহবায়ক আমীর মোহাম্মদ, পৌর যুবদলের আহবায়ক মাহবুবুর রহমান শিপন, জেলা জাসাস এর সদস্য সচিব জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল আলম চৌধুরী শাহান, যুবদল নেতা সুহেল আহমদ, কাওছার আহমদ, নুর মিয়াসহ অসংখ্য নেতাকর্মী গুরুতর আহত হয়েছে।

এছাড়া জেলা যুবদলের সাধারণ সম্পাদকের গাড়ি ভাংচুর করা হয়েছে। এই হামলার সঙ্গে জড়িত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

তিনি বলেন, সরকার বিগত দিনে যত ষড়যন্ত্র করেছে বা কৌশলের আশ্রয় নিয়েছে, এবার জনতার আন্দোলনের নিকট সকল ষড়যন্ত্র নস্যাৎ হবে এবং জনতার বিজয় খুব সন্নিকটে।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারকে সন্ত্রাস, নৈরাজ্য, খুন, গুম, হামলা, মামলার পথ পরিহার করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের নিকট দ্রুত ক্ষমতা হস্তান্তর করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনার পথে হাঁটার আহ্বান জানাচ্ছি। অন্যথায় জনতার উত্তাল আন্দোলনের মাঝেই পতন নিশ্চিত করা হবে।

(ঢাকাটাইমস/১১মার্চ/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকার লুটেরাদের বাদ দিয়ে গণতন্ত্রকামী জনতাকে ধরছে: সালাম

শ্রমিক সমাজের এখন বেঁচে থাকাই কষ্টকর: রিজভী

শ্রমজীবীদের ন্যায্য অধিকার নিশ্চিতে বিএনপি সংকল্পবদ্ধ: ফখরুল 

বকশীগঞ্জে দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে নজরুল ইসলাম

সন্ধ্যায় আ.লীগের কার্যনির্বাহী বৈঠক, আলোচনা হবে যেসব বিষয়ে

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :