ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের দোকানে আগুন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ০১:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের দোকানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। রবিবার রাত ১১টার দিকে এ আগুন লাগে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের দোকানে আগুন লাগলে ওখানে অবস্থান করা শিক্ষকরা ফায়ার সার্ভিসে খবর দেন। এরপর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে আসে এবং আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ক্লাবের কয়েকটি দোকানের মালামাল পুড়ে গেছে। এরমধ্যে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ডিপার্টমেন্টাল স্টোরটির। তবে, এখন পর্যন্ত আগুন লাগার কারণ উদঘাটন করা যায়নি। তবে শট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে আশঙ্কা করছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. আব্দুল মুহিত জানান, আমরা শিক্ষকরা মিলে ক্লাবে চা খাচ্ছিলাম। রাত ১১টার দিকে হঠাৎ বিকট কয়েকটা শব্দ হয়। আমরা ক্লাব থেকে বেরিয়ে দেখি দোকানগুলো আগুন জ্বলছে। তাৎক্ষণিক আমি ফায়ার সার্ভিসে ফোন দেই। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এসে দোকানের তালা ভেঙে আগুন নেভাতে কাজ করে।

ক্ষতিগ্রস্ত দোকানের কর্মচারী শামীম জানান, আমরা দোকানে তালা লাগিয়ে খেতে গিয়েছিলাম। খেয়ে এসে দেখি দোকানে আগুন লেগেছে। তবে আগুন লাগার কারণ আমি জানি না।

ফায়ার সার্ভিসের পলাশী স্টেশনের কর্মকর্তা অর্জুন বাড়ৈ জানান, আমরা তাৎক্ষণিক একটি ইউনিট আসি। তারপর হেডকোয়ার্টারে আরও কয়েকটা ইউনিট পাঠানোর জন্য বলি। মোট তিনটি ইউনিটের ১০ মিনিটের চেষ্টায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন লাগার কারণ আমরা এখনই বলতে পারব না, তদন্ত সাপেক্ষে বলতে পারব।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান, আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিস কাজ করেছে। আগুন লাগার কারণ সুনির্দিষ্ট করে জানা যায়নি। আমরা ফায়ার সার্ভিসের সাথে কথা বলে বিস্তারিত জানাব।

(ঢাকাটাইমস/২০মার্চ/এসকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :