ইংরেজিতে এত পারদর্শী সাবিলা নূর!

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৩:৩৪

অভিনয়ে দারুণ পারদর্শী ছোটপর্দার তারকা সাবিলা নূর। কম সময়ের ক্যারিয়ারে বেশ কিছু দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। অপূর্র্ব-নিশো-তৌসিফদের সঙ্গে জুটি বেঁধে পেয়েছেন জনপ্রিয়তা।

কিন্তু জানেন কি, পড়াশোনায় আরও বেশি পারদর্শী ছোটপর্দার অন্যতম সুন্দরী এই অভিনেত্রী। তাও আবার ইংরেজির মত কঠিন বিষয়ে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে সেই ইংরেজি সাহিত্যেই কৃতিত্বের সঙ্গে স্নাতক সম্পন্ন করেছেন সাবিলা নূর।

অভিনেত্রী কত পয়েন্ট পেয়েছেন জানেন? সেটা জানলে চোখ কপালে উঠবে, বাহবা দেবেন সাবিলাকে। সিজিপিএ ৪ পয়েন্টের মধ্যে ৩ দশমিক ৯৭ পয়েন্ট পেয়েছেন এই নাট্য তারকা! সে কারণে রবিবার বিশ্ববিদ্যালয়ের ২১ তম সমাবর্তনে তাকে ‘ড. আনোয়ারুল আবেদিন লিডারশিপ অ্যাওয়ার্ড’ এ ভূষিত করা হয়েছে।

এদিনের সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবিলা নূরের হাতে পুরস্কারটি তুলে দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধান অতিথি হিসেবে সেখানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অভিনয়ের পাশাপাশি পড়াশোনায় এই অনন্য অর্জনে দারুণ আনন্দিত সাবিলা নূর। বলেন, ‘এই অর্জনে আমি নিজেকে নিয়ে গর্বিত। কারণ আমি জানি অভিনয়ের পাশাপাশি কতটা কষ্ট করে পড়াশোনা করেছি আমি। কত কত নির্ঘুম রাত কাটিয়ে আমাকে অধ্যয়ন করতে হয়েছে।’

অভিনয় ও পড়াশোনা একই সঙ্গে সহজ ছিল না জানিয়ে অভিনেত্রী বলেন, ‘আমার এ লেভেল এবং ও লেভেলে ইংরেজি সাহিত্য ছিল। সাহিত্য আমার পছন্দের বিষয়। তবে শুটিং করে পড়াশোনা করাটা কঠিন ছিল। এমন হয়েছে- শুটিং করে ফিরে সারারাত পড়েছি। সকাল ৮টায় কুইজে অংশ নিয়ে তারপর শুটিং করেছি। পড়াশোনার জন্য অজস্র রাত আমি নির্ঘুম কাটিয়েছি।’

এই ফলাফলে সাবিলা নূর সহপাঠি, ফ্যাকাল্টি, বাবা-মা ও স্বামী নেহালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সবার সহযোগিতায়ই তার এই অর্জন বলে জানিয়েছেন অভিনেত্রী।

(ঢাকাটাইমস/২০মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :