নুরুল ইসলাম স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৮ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ২২:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ৮ জন মেধাবী সন্তান ‘মো. নুরুল ইসলাম স্মারক ট্রাস্ট ফান্ড বৃত্তি’ লাভ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন সেমিনার কক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মোবারক হোসেন এবং সাধারণ সম্পাদক মো. আব্দুল হান্নান মিজি বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত মো. নুরুল ইসলামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি ছিলেন চলনে-বলনে প্রকৃত অর্থে একজন মূল্যবোধ সম্পন্ন বিনম্র চরিত্রের মানুষ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের অধিকার ও স্বার্থ রক্ষায় একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন। বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, মনোযোগের সাথে লেখাপড়ার পাশাপাশি জীবনমান উন্নয়নে শিক্ষার্থীদের সুন্দর দৃষ্টিভঙ্গি নিয়ে অসাম্প্রদায়িক ও মানবিক গুনাবলি অর্জন করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের শিক্ষার্থী মো. মেহেদী হাসান, অর্গানাইজেশন স্ট্রাটেজি এন্ড লিডারশীপ বিভাগের সুমাইয়া রহমান, অর্থনীতি বিভাগের রুমানা আলম নিশি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মো. জুনায়েদ বোগদাদী ও মো. আরিফুর রহমান, ম্যানেজমেন্ট বিভাগের মো. উদয় ভূইয়া, ফিন্যান্স বিভাগের মো. কলিম উল্লাহ এবং লোক প্রশাসন বিভাগের আফরিন জাহান পায়েল।

(ঢাকাটাইমস/২১মার্চ/এসকে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

ববিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পচাবাসি খাবার পরিবেশন, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

জাবির নতুন প্রক্টর হওয়ার দৌড়ে যারা এগিয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের ইফতার বিতরণ ও দোয়া মাহফিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :