৫ শতাংশ লভ্যাংশ দাবি গ্রামীণ টেলিকম ট্রাস্টের সাবেক কর্মকর্তা-কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ মার্চ ২০২৩, ১৩:৪৫ | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ১৩:০৭

বিদ্যমান আইন অনুযায়ী গ্রামীণ টেলিকম ট্রাস্টের বাৎসরিক লভ্যাংশের ৫ শতাংশ প্রতিষ্ঠানের সাবেক কর্মকর্তা-কর্মচারীদের পরিশোধ করার দাবি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন।

বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের কাছে এ দাবি জানান তিনি। প্রতিষ্ঠানটির সকল সাবেক কর্মকর্তা-কর্মচারী এ মানববন্ধনের আয়োজন করেন।

কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন আরও বলেন, গ্রামীণ টেলিকম ট্রাস্টের প্রায় ৪ থেকে ৮ বছর ধরে কাজকরা প্রাক্তন কর্মকর্তারা গত এক বছর ধরে তাদের প্রাপ্য ৫ শতাংশ লভ্যাংশের ও অর্জিত ছুটির টাকা পরিশোধের জন্য মৌলিক ও লিখিত আবেদন করে আসছেন। কিন্তু গ্রামীণ টেলিকম ট্রাস্টের বর্তমান ট্রাস্টি বোর্ড শ্রমিকের এই প্রাপ্য ৫ শতাংশ লভ্যাংশ ও অর্জিত ছুটির টাকা প্রদানে অকারণ নিরবতা পালন করছেন। যা শ্রম আইনের লঙ্ঘন।

তিনি বলেন, বর্তমানে মূল্যস্ফীতির এই সময়ের অনেক কর্মকর্তারাই পরিবার পরিজন নিয়ে খুব কষ্টে আছেন।

মানববন্ধনে উপস্থিত টেলিকম ট্রাস্টের সাবেক কর্মকর্তারা অনতিবিলম্বে তাদের প্রাপ্য ৫ শতাংশ পরিশোধ করতে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের প্রতি দাবি জানান। মানববন্ধনে সভাপতিত্ব করেন গ্রামীণ টেলিকম ট্রাস্টের প্রাক্তন সহযোগী আঞ্চলিক কর্মকর্তা মো. রুহুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন গ্রামীণ টেলিকম ট্রাস্ট এরিয়া ম্যানেজার (প্রাক্তন) মো. শাহাদাত হোসেনসহ গ্রামীণ টেলিকম ট্রাস্টের সকল প্রাক্তন কর্মকর্তা-কর্মচারী।

(ঢাকাটাইমস/২২মার্চ/পিআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :