তাসকিনের দুর্দান্ত বোলিংয়ে সিরিজে এগিয়ে গেল টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২৩, ১৮:৫৪ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ১৮:৪০

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে তাসকিন আহমেদের বোলিং তোপে ৮ ওভারে ৮১ রান তুলতে পেরেছে আয়ারল্যান্ড। তাতেই ২২ রানের জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা। এর আগে বৃষ্টি শুরু হওয়ার আগে ১৯.২ ওভারে ২০৭ রান তুলেছিলো স্বাগতিকরা।

বৃষ্টি আইনে ৮ ওভারে ১০৪ রানের লক্ষ্য পায় আইরিশরা। রান রাড়া করতে নেমে নাসুম আহমেদের করা প্রথম ওভারে ১৮ রান তুলে নেন পল স্টার্লিং ও রস আদায়ের। মোস্তাফিজের করা দ্বিতীয় ওভারে ১৪ রান তুলে সঠিক পথেই হাঁটছিলো সফরকারীরা। কিন্তু তৃতীয় ওভারে রান চাকা থামান হাসান মাহমুদ। ৫ রান দিয়ে নেন একটি উইকেট।

চতুর্থ ওভারে তিনটি উইকেট পেয়েছেন তাসকিন। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ১৭ রানে পল স্টার্লিং, ১ রানে লরকান টাকার ও শূন্যরানে ফেরেন জর্জজ ডকরেল। এছাড়া তাসকিনের বলে আউট হওয়ার আগে ১৯ রান করেন হ্যারি টেক্টর। এছাড়া ২১ রানে ডেলানি ও ১ রানে ক্যাম্ফের ম্যাচসেরা নির্বাচিত হন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ দলনেতা পল স্টার্লিং। টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৮১ রান আসে। যা প্রথম ছয় ওভারে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ স্কোর।

ফিফটির পথেই ছিলেন দুই ওপেনার। কিন্তু ৩ রানের আক্ষেপ থেকে যায় লিটন দাসের। ক্রেইগ ইয়াংয়ের করা বলে ব্যক্তিগত ৪৭ রানে পল স্টার্লিংয়ের হাতে ক্যাচ তুলে দেন লিটন। মাত্র ২৩ বলে খেলা ইনিংসটি চারটি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ফিফটি পূরণের পর ৬৪ রানে থামেন রনি। মাত্র ৩৭ বলে খেলা ইনিংসটি সাতটি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ১৪ রান করেন শান্ত।

এদিকে ৮ বলে ১৩ রান করে আউট হন তৌহিদ হৃদয়। আর ২০ রানে সাকিব ও ৪ রানে মিরাজ অপরাজিত থাকেন। ফলে ১৯.২ ওভারে সংগ্রহ দাঁড়ায় ২০৭ রান।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

বাইরের দেশে বাংলাদেশের ক'জন খেলোয়াড় খেলে, প্রশ্ন নান্নুর

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ভারত, দলে থাকছেন না দুই তারকা

এই প্রথম সাকিব-মুস্তাফিজকে ছাড়া ফাইনাল খেলছে কলকাতা-হায়দরাবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :