ঝিনাইদহ ও যশোরের কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ এনসিসি ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ১৯:১০

এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঝিনাইদহ ও যশোরের প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

ঝিনাইদহ জেলা পরিষদের প্রধান নির্বাহী সেলিম রেজা এবং এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্প্রতি ঝিনাইদহের ৩০০ জন কৃষকের মাঝে ঝিনাইদহের জোহান পার্কে বিভিন্ন প্রকারের সবজী ও পাট বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়, ঝিনাইদহ পৌরসভার মেয়র মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুর রশীদ, হরিনাকুন্ডু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসাইন এবং স্যোসিও ইকোনোমিক হেলথ্ এডুকেশন অরগানাইজেশনের (সিও) নির্বাহী পরিচালক মো. শামছুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময়, অন্যানের মধ্যে এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সেক্রেটারী মো. মনিরুল আলম, সিআরএম ডিভিশনের এসভিপি মুহাম্মদ শাহিদুল ইসলাম ও সিকিউরিটি ও লজিস্টিকস প্রধান মো. গালিব আসাদউল্লাহসহ কুষ্টিয়া শাখার ব্যবস্থাপক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, প্রধান অতিথি হিসেবে যশোরের ৩০০ জন কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরন করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এনসিসি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম শামসুল আরেফিনের সভাপতিত্বে এসময় যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, রুরাল রিকন্সট্রাকশন ফাউন্ডেশনের (আরআরএফ) নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস, রামনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ এবং এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রাফাত উল্লা খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময়, অন্যানের মধ্যে এনসিসি ব্যাংকের এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, ইভিপি ও হেড অব মার্কেটিং এন্ড ব্রাঞ্চেস ডিভিশন মোহাম্মদ রিদওয়ানুল হক, মানবসম্পদ বিভাগ প্রধান সৈয়দ হাসনাইন মামুন, সিএমএসএমই বিভাগের প্রধান মো. সোলায়মান আল রাজীসহ ফরিদপুর ও যশোর শাখার ব্যবস্থাপক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার এই মহতী উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, এনসিসি ব্যাংক শুধু মুনাফা অর্জনের জন্যই ব্যবসা করেনা বরং সামাজিক দায়বদ্ধতায় কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে দেশের কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিশেষ সিএসআর এর আওতায় ঝিনাইদহ ও যশোরের ৬০০ কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন প্রকারের সবজী ও পাট বীজ, সার ও কীটনাশক বিতরণ করেছে। এনসিসি ব্যাংকের এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, এনসিসি ব্যাংক প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে যা দেশের অর্থনৈতিক উন্নয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

‘অতীতের পরীক্ষিত নেতারাই রিহ্যাবের নেতৃত্বে আসবেন’

দুবাইয়ে অনুষ্ঠিত গালফ ফুড মেলায় সাড়া পেয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠান

পূবালী ব্যাংকের বার্ষিক ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত হলো বোরহানউদ্দীন ইউসুফের ‘কালের কোলাহল’

শিশু একাডেমিতে সফলভাবে অনুষ্ঠিত হলো ‘স্বপ্ন আঁকো শিশু উৎসব’

ট্রান্সকম গ্রুপে দ্বন্দ্ব: মা-বড় বোনের বিরুদ্ধে শাযরেহ হকের তিন মামলা, এজাহারে যা আছে

সবজিতে স্বস্তি, কমেনি মুরগি মাছ ও গরুর মাংসের দাম

প্রতারণার মামলায় গ্রেপ্তার ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তা

বিদেশ থেকে স্বর্ণ আনা বন্ধে সরকারি নির্দেশনা চায় বাজুস

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেল ওয়ালটন

এই বিভাগের সব খবর

শিরোনাম :