সাভারে জমি দখলে ব্যর্থ হয়ে ৮ জনকে কুপিয়ে জখম

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ১৭:৩০

সাভারের হেমায়েতপুরে জমি দখলে ব্যর্থ হয়ে যমযম নূর সিটি হাউজিং কোম্পানির কর্মচারীসহ ৮ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সাভার মডেল থানায় অভিযোগ করেন একেএম হাবিবুর রহমান নামে ভুক্তভোগী। এর আগে এদিন সন্ধ্যায় সাভারের হেমায়েতপুরের চান্দুলিয়া মৌজার যমযম নূর সিটির ভিতরে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিং এর মৃত আলম চাঁনের ছেলে জাকির হোসেন (৪০), মো. মনির হোসেন (৩৬), মৃত সৈয়দ আলীর ছেলে মোতালেব (৩৭), মৃত আশরাফ আলীর ছেলে রফিক (৩৬), মো. তরিকুল (৩৩), মৃত বলাই চন্দ্র দাসের ছেলে সুজন দাস (৩৫), ভুট্টু (৩০) ও শফিক (৩৬) সহ অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জন।

আহতরা হলেন- আতিকুর রহমান (৩০), মো. মাহমুদল ইসলাম (৩৩), কর্মচারী বাহার (৪০), কাউসার (২৯), শরিফ (২৮), সজীব (২৮), আলমাস (৪০) ও আবু (৩৩)। এর মধ্যে আতিকুর রহমানের আবস্থা গুরুতর।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অভিযুক্তরা যমযম নূর সিটির জমি দখলের পাঁয়তারা করে আসছে। এরই ধারাবাহিকতায় ৩০ মার্চ বিকালে যমযম নুর সিটির ভেতর ড্রেজার দিয়ে বালু ভরাট করার সময় অভিযুক্তরা অনাধিকার প্রবেশ করেন। এসময় ভুক্তভোগীদের ওপর অতর্কিত হামলা চালায় অভিযুক্তরা। এসময় তারা মারাত্মক দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে যমযম নূর সিটির কর্মচারীসহ মোট আটজনকে গুরুতর আহত করেন। এসময় ড্রেজার বিল দেওয়ার জন্য কাছে থাকা ৬ লাখ টাকার ব্যাগও তারা ছিনিয়ে নেয়। ডাক চিৎকার করলে তারা একটি টঙ ঘর ভাঙচুর করে নানা ধরনের হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে আতিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর নিউরোসাইন্সে রেফার্ড করা হয়। সেখানকার চিকিৎসা শেষে তিনি বর্তমানে সাভারের এনাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, এ ধরনের একটি অভিযোগ হয়েছে। আমরা তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :