বরগুনায় জেলেদের বরাদ্দের ১০০ বস্তা ভিজিএফ চাল জব্দ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২৩, ১৬:০১ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২৩, ১৫:১০

বরগুনার বেতাগী উপজেলায় জেলেদের জন্য বরাদ্দকৃত ১০০ বস্তা ভিজিএফের চাল জব্দ করা হয়েছে। উপজেলার মোকামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ চাল আত্মসাতের জন্য মজুদ করেছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২ এপ্রিল) রাতে এ চাল উদ্ধারে অভিযান পরিচালনা করেন বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা।

জানা যায়, জাটকা শিকারে নিষেধাজ্ঞা চলাকালে মোকামিয়া ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল আত্মসাতের উদ্দেশ্যে বেতাগী সদর ইউনিয়নের একটি বাড়িতে মজুদ রাখা হয়েছে বলে খবর পায় মৎস্য বিভাগ। ওই তথ্যের ভিত্তিতে রবিবার রাতে অভিযান চালানো হয়। এসময় স্থানীয় কবির হাওলাদারের বাড়ি থেকে ১০০ বস্তা চাল জব্দ করা হয়। পরে তা থানায় নিয়ে যাওয়া হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা বলেন, গোপনে খবর পাই যে স্থানীয় একটি বাড়িতে ১০০ বস্তা সরকারি চাল মজুদ রয়েছে। পরে অভিযান চালিয়ে কবির হাওলাদারের বাড়ি থেকে সরকারি ভিজিএফের ৫০ কেজির চালের ১০০ বস্তা অর্থাৎ পাঁচ টন চাল জব্দ করা হয়। পরে চালগুলো বেতাগী থানায় নিয়ে জমা রাখা হয়েছে।

তবে ভিজিএফের চাল আত্মসাৎ চেষ্টার বিষয়টি অস্বীকার করে মোকামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জালাল আহমেদ বলেন, একটি ব্রিজ ভাঙা থাকায় ওই চাল ইউনিয়ন পরিষদে নেওয়া যাচ্ছে না। তাই চালগুলো এখানে রাখা হয়। এখান থেকে জেলেদের মাঝে চাল বিতরণ করা হবে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, জেলেদের জন্য বরাদ্দকৃত চাল একটি বাড়িতে মজুদ করে রাখা হয়েছে। ওই চাল উদ্ধারের জন্য মৎস্য কর্মকর্তাকে পাঠানো হয়। চালগুলো কী কারণে ওখানে রাখা হয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :