যাত্রাবাড়ীতে ‘পাশে থাকা ফাউন্ডেশনের’ চেয়ারম্যান ও তার স্ত্রী আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২৩, ১৯:২৯

‘পাশে থাকা ফাউন্ডেশন’ নামক ভুয়া প্রতারক সংগঠনের চেয়ারম্যানসহ দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। শনিবার রাজধানীর গোলাপবাগ এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব। এ সময়ে তাদের কাছ থেকে ৫০টি প্রতারণার বাজার কার্ড, দুইটি খাদ্য তালিকার কার্ড ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- মো. জাহিদ হাসান ও তার অন্যতম সহযোগী সুরমা আক্তার ইশা। রবিবার দুপুরে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকায় একটি অভিযান চালায় র‌্যাব। অভিযানে “পাশে থাকা ফাউন্ডেশন”নামক একটি ভুয়া প্রতারক সংগঠনের চেয়ারম্যান মো. জাহিদ হাসান ও তার অন্যতম সহযোগী সুরমা আক্তার ইশাকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে ৫০টি প্রতারণার বাজার কার্ড, দুইটি খাদ্য তালিকার কার্ড ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, আটককৃতরা প্রতারক চক্রটি মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও গরিব লোকজনদের টার্গেট করে ওই ফাউন্ডেশনের সদস্য করত। ওই সংগঠনের সদস্য হলে তাদেরকে প্রতি মাসে তিনবার পাঁচ কেজি চাল, দুই কেজি আটা, এক লিটার তেল, এক কেজি ডাল ও এক কেজি চিনি ছয়শত টাকা ন্যায্য মূল্যে দিবে বলে প্রলোভন দেখাতো। পরে তাদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে নিত। ওই প্রতিষ্ঠানটি জন্মের পর থেকে সাধারণ মানুষের সাথে এ ধরনের প্রতারণা করে আসছে। প্রতিষ্ঠানটি তাদের প্রতিষ্ঠালগ্ন থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ১১ হাজার সদস্য করে তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়েছে।

আটককৃত জাহিদ হাসান পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার ফুলঝুড়ি গ্রামের আব্দুল জব্বার হাওলাদারের ছেলে সুরমা আক্তার ইশা আটক জাহিদ হাসানের স্ত্রী।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :