অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২৩, ২১:২৬

রাজধানীতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য তৈরিসহ ফ্রিজারে প্রচুর লেবেলহীন খাদ্য মজুদ ও প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শন করতে না পারায় একটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া এর নেতৃত্বে রাজধানীর নবাবপুরে ডিসেন্ট পেস্ট্রি সপ নামের একটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে, বেকারিটির ভেতরের পরিবেশ অত্যন্ত নোংরা অবস্থায় পাওয়া যায়। ফ্রিজারে প্রচুর পরিমাণে লেবেলহীন খাদ্যে মজুদ করতে দেখা যায়। এছাড়া প্রতিষ্ঠানটি তাদের ব্যবসা সংক্রান্ত কাগজপত্র প্রদর্শন করতে পারেনি। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

সেই সঙ্গে বেকারিটির কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টারও প্রদান করা হয়।

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আসলাম ভূইয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আনসার সদস্যদের একটি দল উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/কেআর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :