অনলাইন জুয়া প্ল্যাটফর্মের পাঁচ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৩, ১৭:৩০

রাজশাহী মহানগর বিমানবন্দর থানার তকিপুর মধ্যাপাড়া এলাকা থেকে অনলাইন জুয়া প্ল্যাটফর্মের পাঁচ সদস্যকে আটক অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল।

আটককৃতরা হলেন- মো. সিরাজুল ইসলাম ওরফে ওয়াসিম, মো. মনিরুল ইসলাম ওরফে মুন্না, মো. শরিফুল ইসলাম, আব্দুল হাকিম এবং মো. তানভীর ইসলাম ওরফে সোহাগ।

মঙ্গলবার তাদেরকে আটক করে এটিইউ। এ সময়ে তাদের কাছ থেকে নয়টি মুঠোফোন, একটি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, একটি রাউটার, একটি ডায়েরি এবং একটি মিনি প্যাড ও নগদ এক লাখ ১৭ হাজার ২০০ টাকা জব্দ করেছে এটিইউ।

বুধবার দুপুরে ঢাকা এন্টিটেরোরিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহীর বিমানবন্দর থানার তকিপুর মধ্যপাড়া এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে মো. সিরাজুল ইসলাম ওরফে ওয়াসিমকে আটক করে। আটক ওয়াসিমকে জিজ্ঞাসাবাদে তার অপর সহযোগীর নাম ও ঠিকানা দেয়। ওই তথ্যের ভিত্তিতে রাজশাহীর রাজপাড়া থানা এলাকার লক্ষীপুর থেকে অভিযান চালিয়ে মো. মনিরুল ইসলাম ওরফে মুন্নাকে আটক করা হয়। পরবতীর্তে আটক মুন্নাকে জিজ্ঞাসাবাদে তারা তাদের অপর সহযোগী এবং সুপার এজেন্ট সম্পর্কে তথ্য দেয়। তারা আরও জানান, তাদের সুপার এজেন্টসহ কয়েকজন ব্যক্তি পবা উপজেলা গেটের আবুল হোসেন মার্কেটের ভেতরের একটি দোকান ঘরে বসে প্রতিনিয়ত অনলাইন জুয়ার কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের তথ্যের ভিত্তিতে রাজশাহীর বিমানবন্দর থানার পবা উপজেলা গেটের আবুল হোসেন মার্কেটের ভিতরের দোকান ঘরে অভিযান চালিয়ে মো. শরিফুল ইসলাম, আব্দুল হাকিম এবং মো. তানভীর ইসলাম ওরফে সোহাকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে নয়টি মুঠোফোন, একটি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, একটি রাউটার, একটি ডায়েরি এবং একটি মিনি প্যাড ও নগদ এক লাখ ১৭ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃতরা গত কিছুদিন ধরে একটি সংঘবদ্ধ চক্র বিট ৩৬৫, এবং বিটবু ৩৬৫, এবং আইডি, সনি ০১২৩, ডেরিমাজ ৪৪৪.কম এবং স্কাইফেয়ার ২৪৭, লাভ ৮০১ নামে বিভিন্ন অনলাইন জুয়া সাইট এবং এবং মাস্তি ২৪৭ নামে বিভিন্ন অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং (নগদ/বিকাশ/ রকেট) ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছিল। এসব অনলাইন জুয়া প্ল্যাটফর্মে আসক্ত হয়ে যুবসমাজসহ সাধারণ জনগণ সর্বশান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। আটককৃতরা অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার পূর্বক অবৈধ ই-ট্রানজেকশন করার অপরাধে বুধবার তাদের বিরুদ্ধে রাজশাহী বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। বিমানবন্দর থানার মামলা নম্বর-০৪। ধারাঃ ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন এর ৩০(২)/৩৫(২)।

আটক মো. সিরাজুল ইসলাম ওরফে ওয়াসিম রাজশাহী জেলার বিমানবন্দর থানার তকিপুর মধ্যপাড়া গ্রামের মো. নাসিমের ছেলে, মো. মনিরুল ইসলাম ওরফে মুন্না রাজপাড়া থানার লক্ষ্মীপুর গ্রেটার রোডের মৃত সাদেক আলীর ছেলে, মো. শরিফুল ইসলাম কাশিয়াডাঙ্গা থানার মোল্লাপাড়া গ্রামের মৃত আলহাজ্ব রইসের ছেলে, আব্দুল হাকিম কাটাখালী থানার শ্যামপুর গ্রামের খবির আলীর ছেলে এবং মো. তানভীর ইসলাম ওরফে সোহাগ নগরপাড়া গ্রামের মো. ফজলুল হকের ছেলে।

ঢাকাটাইমস/১২এপ্রিল/এএ

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :