রাজধানীতে গ্যাসের গন্ধ

পরিস্থিতি নিয়ন্ত্রণে, আতঙ্কিত হবেন না: নসরুল হামিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ১০:৪৯ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ০৮:০৪

রাজধানীর মতিঝিল, আরামবাগ, বাসাবো, মুগদা, মগবাজার, বাড্ডা, নাখালপাড়াসহ বেশ কিছু এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এতে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সোমবার রাত ১২টা ৮ মিনিটে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।’

উল্লেখ্য, সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ে। এতে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

গ্যাসের গন্ধ ছড়ানো এলাকাগুলোর মধ্যে রয়েছে মতিঝিল, আরামবাগ, হাজারীবাগ, বাড্ডা, মগবাজার, রামপুরার মোল্লাবাড়ি, রামপুরা বাজার ও তালতলাসহ বিভিন্ন এলাকা।

এ বিষয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ সোমবার রাতে এক বিবৃতিতে জানিয়েছে, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে৷ নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে তিতাস।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, ইস্কাটন, নয়াটোলা, মগবাজার এলাকায় গ্যাস লিক হচ্ছে। রাস্তায় হাঁটার সময় গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। মসজিদে মাইকিং করে চুলা না জ্বালানোর অনুরোধ জানানো হয়েছে। এছাড়া মতিঝিল, আরামবাগ, মগবাজার, বাড্ডা, বাসাবো, মুগদা নাখালপাড়া, জিগাতলা, ধানমণ্ডি, হাজারীবাগসহ আরও বেশ কয়েকটি এলাকায় এই অবস্থা।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :