ঈদে ২ ইমামকে ২টি মোটরসাইকেল উপহার দিলেন মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ১২:০৩ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ১১:১৮
কুষ্টিয়া (বামে) ও নরসিংদীতে দুই ইমামের হাতে মোটরসাইকেলের চাবি তুলে দিচ্ছেন মুসল্লিরা।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুজন ইমামকে দুটি মোটরসাইকেল উপহার দিয়েছেন মসজিদের মুসল্লিরা। এর মধ্যে একটি হলো নরসিংদীর পলাশে। মোটরসাইকেল উপহার পাওয়া ইমামের নাম হাফেজ মুহাম্মদ আব্দুর রহমান। অপরটি হলো কুষ্টিয়ার দৌলতপুরে। ইমামের নাম মোহাম্মদ সিদ্দিকুর রহমান।

দূর থেকে কষ্ট করে বাইসাইকেলে এসে খুব সুন্দরভাবে তারা তারাবির নামাজ সম্পন্ন করেছেন। তাই তাদের কষ্ট দূর করার জন্য যুবকদের উদ্যোগে ইমামের হাতে মোটরসাইকেলের চাবি তুলে দেওয়া হয়। এতে অনেক খুশি হয়েছেন উভয় ইমাম। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো সংবাদে।

পলাশ (নরসিংদী)

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নরসিংদীর পলাশে যুবকদের কাছ থেকে একটি মোটরসাইকেল উপহার পেলেন মসজিদের ইমাম হাফেজ মুহাম্মদ আব্দুর রহমান।

মঙ্গলবার লাইলাতুল কদরের রাতে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার কাঁঠালিয়াপাড়া জামে মসজিদের ইমাম এ উপহারটি পেয়েছেন।

পলাশ ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষক মাওলানা রুহুল আমিন ছিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন।

মুসল্লিরা জানান, ঘোড়াশাল পৌর এলাকার বালিয়া গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে হাফেজ মুহাম্মদ আব্দুর রহমান ১৯৯৮ সাল থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাঁঠালিয়াপাড়া জামে মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি ওই মসজিদের মক্তবে শিক্ষকের দায়িত্বও পালন করে যাচ্ছেন তিনি।

দীর্ঘ এই ২৫ বছরে তার কর্মক্ষেত্রে সঠিকভাবে দায়িত্ব পালন করায় তার প্রতি একটি আলাদা ভালোবাসা গড়ে ওঠে স্থানীয়দের। বিগত সময়ে বিভিন্নভাবে ইমামকে সম্মানিত করেছেন তারা। এবার ঈদ উপলক্ষে মোটরসাইকেল উপহার দিয়ে মসজিদের ইমামকে সম্মানিত করায় এলাকায় প্রশংসায় ভাসছেন যুবকরা।

ইমাম হাফেজ আব্দুর রহমান জানান, যুবকরা সবাই মিলে আমাকে এ উপহার প্রদানের মাধ্যমে সম্মানিত করায় আলহামদুলিল্লাহ আমি অনেক খুশি হয়েছি। বিশেষ করে আমি এলাকার যুবকদের জন্য সবার কাছে দোয়া চাই। তারা আমার ছাত্র ছিলেন। দীর্ঘ ২৫ বছর ধরে এ মসজিদের মক্তবে আমি তাদের পড়িয়েছি। সবাই দোয়া করবেন যেন সততা ও নিষ্ঠার সঙ্গে আমি দায়িত্ব পালন করে যেতে পারি।

দৌলতপুর (কুষ্টিয়া)

পবিত্র রমজান মাসে তারাবির নামাজ সুন্দরভাবে সম্পন্ন করায় কুষ্টিয়ার দৌলতপুরে মসজিদের ইমামকে মোটরসাইকেল উপহার দিয়েছেন মুসল্লিরা। মসজিদ কর্তৃপক্ষ ও এলাকাবাসী ইমামের হাতে মোটরসাইকেলের চাবি তুলে দেন।

স্থানীয়রা জানান, উপজেলার তারাগুনিয়া পল্লী বিদ্যুৎ পাড়া জামে মসজিদের ইমাম মোহাম্মদ সিদ্দিকুর রহমান দীর্ঘদিন ধরে বাইসাইকেলে করে মসজিদে যাতায়াত করে আসছিলেন। সাইকেলে করে যাতায়াতের কারণে ইমামের অসুবিধা হচ্ছিল। ইমামের কষ্ট লাঘবে রবিববার এলাকার সবার উপস্থিতিতে ইমামের হাতে নতুন মোটরসাইকেলের চাবি তুলে দেওয়া হয়।

মসজিদের ইমাম সিদ্দিকুর রহমান বলেন, ‘হাদিয়া হিসেবে মোটরসাইকেল পাওয়া খুব ও সম্মানের ব্যাপার। এজন্য মসজিদ কর্তৃপক্ষ ও এলাকাবাসীকে ধন্যবাদ জানাই।’

পল্লী বিদ্যুৎ পাড়া জামে মসজিদের প্রধান পৃষ্ঠপোষক ও সমন্বয়কারী জাহিদুল ইসলাম বলেন, ‘বাইসাইকেলে মসজিদে নামাজ পড়াতে আসা যাওয়ায় ইমাম সাহেবের খুব কষ্ট হচ্ছিল। মুসল্লিরা খুশি হয়ে হাদিয়া হিসেবে মোটরসাইকেল উপহার দিয়েছে, সেটি ইমাম সাহেবের হাতে তুলে দেওয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :