দেশের যেসব হলে মহিলা টয়লেট ভালো, সেসব হলে দেখা যাবে ‘পাঠান’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৩, ১৭:৪৬

অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে বাংলাদেশি শাহরুখ ভক্তদের। নানা চড়াই-উৎড়াই পেরিয়ে অবশেষে আগামী ১২ মে দেশের সিনেমা হলে মুক্তি পাচ্ছে কিং খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। কোনো রকম কর্তন ছাড়াই বাংলাদেশে মুক্তির জন্য সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন।

তবে দেশের যেসব সিনেমা হলে নারীদের জন্য ভালো টয়লেট ব্যবস্থা আছে শুধুমাত্র সেসব সিনেমা হলেই পাঠান মুক্তি দেওয়া হবে। এটাই কোনো হলের জন্য সিনেমা পাওয়ার প্রথম শর্ত বলে জানান তিনি মামুন।

মামুন বলেন, ‘কোনো রকম কর্তন ছাড়াই বাংলাদেশে মুক্তির জন্য পাঠান সিনেমা সেন্সর ছাড়পত্র পেয়েছে। ৫ মে মুক্তি দেওয়ার কথা থাকলেও আগামী ১২ মে দেশের হলে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে।’ এদিন থেকে দেশের ৩২টি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে দেখা যাবে ‘পাঠান’।

মামুন বলেন, ‘যে প্রযুক্তিতে আমরা সিনেমা চালাব, তাতে করে খুব বেশি সক্ষমতা আমাদের নেই। এটা ধীরে ধীরে বাড়বে। এই মুহূর্তে অনেক চাহিদা থাকলেও মাত্র ৩২টা সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে সিনেমাটি মুক্তি দিতে পারছি।’ এ ছাড়াও সেসব সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি দেওয়া হবে যেখানে মহিলা টয়লেট ভালো থাকবে―এমনটা জানিয়ে অনন্য মামুন বলেন, ‘মহিলা টয়লেট ভালো থাকা―এটা আমাদের প্রথম শর্ত। আমরা চাই আমাদের নারী দর্শকরা হলে ফিরে আসুক।’

‘পাঠান’ বিশ্বব্যাপী মুক্তি পেলেও আসেনি বাংলাদেশে। হাজার কোটির ওপরে ব্যবসা করা ছবিটি এ দেশের বড় পর্দায় মুক্তি দিতে জানুয়ারি থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছিলেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। অবশেষে সেই চেষ্টার সাফল্য এলো।

এরই মধ্যে বিশ্বব্যাপী জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে ‘পাঠান’। বাংলাদেশের দর্শকরাও এই প্ল্যাটফর্মে দেখতে পাচ্ছে ছবিটি। শর্ত সাপেক্ষে বাংলাদেশের সিনেমা হলগুলোতে ভারতীয় চলচ্চিত্র আমদানির অনুমতি দেওয়া হয়েছে কিছুদিন আগে। তারই প্রেক্ষিতে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ মুক্তি পাচ্ছে দেশে।

২৫ জানুয়ারি মুক্তির পর থেকে ভারতীয় সিনেমার ইতিহাসে রেকর্ড গড়ে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। তখন থেকে ছবিটি বাংলাদেশের দর্শকরা সিনেমা হলে দেখার জন্য মুখিয়ে ছিলেন।

(ঢাকাটাইমস/৫মে/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :