চুয়াডাঙ্গায় একসঙ্গে জন্ম নেওয়া ৪ নবজাতক কন্যার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২৩, ১৭:২১

চুয়াডাঙ্গা সদরে দরিদ্র দম্পতির ঘরে একসঙ্গে জন্ম নেওয়া ৪ সন্তানের দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

বুধবার বেলা দেড়টার দিকে শহরের আঁখিতারা জেনারেল হাসপাতালে ওই চার নবজাতকের জন্ম হয়। এতে হতাশ হয়ে পড়েন নবজাতকদের দরিদ্র বাবা। খবর পেয়ে হাসপাতালে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম।

এ সময় তিনি ওই চার কন্যার মা কল্পনা খাতুনকে ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানান। একই সঙ্গে চিকিৎসার ব্যয় হিসেবে কল্পনা খাতুনের স্বামী রাজমিস্ত্রী মাহবুবুর রহমানের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন।

মাহবুবুর রহমানের বাড়ি জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের বিঞ্চপুর গ্রামের দক্ষিণ পাড়ায়।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, কন্যা সন্তান একটা পরিবারের জন্য আল্লাহর দেওয়া আলাদা নেয়ামত। এই চার কন্যার জন্যই আল্লাহ এই পরিবারের সবকিছুতে বরকত দেবেন এবং আলাদা রিজিকের ব্যবস্থা করবেন।

জেলা প্রশাসক আরও বলেন, আমি যেখানেই যে অবস্থায় থাকি না কেন আজীবন এই চার কন্যার খোঁজ খবর নেব। আমার সামর্থ্য অনুযায়ী তাদেরকে সহযোগিতা করবো।

সমাজের সামর্থ্যবানদেরও এই চার কন্যার পাশে থাকার আহ্বান জানান তিনি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের গাইনি কনসালটেন্ট ডা. আকলিমা খাতুন বলেন, বুধবার যখন প্রসূতি কল্পনা খাতুনের শরীরে অস্ত্রোপচার করি তখন তার শরীর ফুলে যায় এবং প্রেসার বেড়ে যায়। তারপরও অস্ত্রোপচার করতে হয়েছে। ওই রোগীর আল্ট্রসনোগ্রাম রিপোর্টে ৩টার বাচ্চার আলামত পাওয়া গেছে। অস্ত্রোপচারের পর প্রথমে ৩টি কন্যা সন্তান বের করা হয়। অস্ত্রোপচার শেষে ভেতরে কোনো সমস্যা আছে কিনা দেখতেই আরেকটা বাচ্চার আলামত পেয়ে যাই। সেটিও বের করা হয়। মা ও চার কন্যা সন্তানকে আশঙ্কামুক্ত বলা যাবে না।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. মাহবুবুর রহমান মিলন বলেন, ওই চার কন্যা সন্তানকে যখন হাসপাতালে ভর্তি করা হয় তখন তারা আমার তত্ত্বাবধানে ছিল। তারা কিছুটা অপুষ্ট। অক্সিজেন ছাড়াই বর্তমানে তারা সুস্থ আছে এবং তাদের শারীরিক অবস্থা ভালো আছে।

(ঢাকাটাইমস/১০মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :