নকলার ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ ঝুলছে ১৭ বছর

সুজন সেন, শেরপুর
| আপডেট : ১২ মে ২০২৩, ০৯:২৭ | প্রকাশিত : ১২ মে ২০২৩, ০৯:২৩

শেরপুরের নকলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজ গত ১৭ বছর ধরে ঝুলে আছে । প্রকল্পটির ৬০ ভাগ কাজ শেষ হওয়ার পর জমি নিয়ে জটিলতা দেখা দিলে কাজ বন্ধ হয়ে যায়।

স্থানীয় প্রশাসন বলছে, এ নিয়ে উচ্চ আদালতের আদেশ পেলেই আবারও শুরু করা হবে নির্মাণ কাজ।

এদিকে সকল জটিলতা নিরসন করে দ্রুত ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সূত্র জানায়, দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় শুরু হয় নকলার ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজ। ২০০৬ সালে প্রকল্পটির নির্মাণ ব্যায় ধরা হয় ৩৫ লাখ ৭৪ হাজার ৭২৪ টাকা। কিন্তু জমির মালিক বাদি হয়ে শেরপুর আদালতে মামলা করলে হঠাৎ কাজ বন্ধ হয়ে যায়।

স্থানীয় প্রসাধনী সামগ্রী বিক্রেতা আব্দুল হাই, রহমান মিয়া ও কাপড় ব্যবসায়ী তোফাজ্জল হক ঢাকাটাইমসকে বলেন, নকলায় যে কোনও দুর্যোগ মোকাবিলায় সাহায্য নিতে হয় জেলা সদরসহ অন্য উপজেলার ফায়ার সার্ভিসের। ফলে সাধারণ দুর্ঘটানাও অনেক সময় ভয়াভহ রূপ নেয়। ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সবকিছু পুড়ে যায়। ফলে শুষ্ক মৌসুমে উপজেলার বিভিন্ন স্থানে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কে থাকে উপজেলাবাসী।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার ঢাকাটাইমসকে বলেন, ‘এই ফায়ার সার্ভিস স্টেশনের জন্য বরাদ্দকৃত সরঞ্জাম পড়ে আছে শেরপুর সদর ফায়ার সার্ভিস স্টেশনে। আর যে জনবল নিয়োগ করা হয়েছে তারা সেখান থেকেই বেতন ভাতা নিচ্ছেন।’

ইউএনও বুলবুল আহমেদ ঢাকাটাইমসকে বলেন, ‘ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজ মামলার কারণে আটকে আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি অবহিত করা হয়েছে।’

আরও পড়ুন: আড়িয়াল খাঁ নদে গোসলে নেমে শিক্ষার্থী নিখোঁজ

তিনি বলেন, ‘মামলাটি নিষ্পত্তি হলেই এই ফায়ার সার্ভিস স্টেশনের কাজ সম্পন্ন করা সম্ভব হবে।’

(ঢাকাটাইমস/১২মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :