বসুন্ধরা এলাকায় ইন্টারনেট সংযোগ চালু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০২৩, ১২:০৫ | প্রকাশিত : ২২ মে ২০২৩, ১১:৫৮

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অনির্দিষ্টকালের জন্য ‘ইন্টারনেট ব্লাকআউট’ প্রত্যাহার করে নিয়েছে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি। সোমবার সকালে বনানীর আইএসপিএবি সচিবালয়ে বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বাম্বল বির সঙ্গে বৈঠকের পর তারা আগের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়।

বাম্বল বির হেড অব অপারেশন সাইফুল হাসানের নেতৃত্বে ওই বৈঠকে আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক, সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুম রাশেদসহ বসুন্ধরা আবাসিকে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেছেন, ‘বৈঠকে সেবা পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়ার বিপরীতে আমরা তিনটি দাবি উত্থাপন করেছি। এগুলো হচ্ছে- বসুন্ধরা আবাসিক এলাকায় সব ইন্টারনেট সেবাদাতার প্রবেশাধিকার উন্মুক্ত করে দেয়া, সেখানে থাকা আমাদের পপগুলোর নিয়ন্ত্রণ ও ভাড়া পুরোপুরি আইএসপিএবির মাধ্যমে পরিচালনা এবং এক দেশ এক রেট বাস্তবায়নে সম্পূর্ণ রূপে চাঁদা প্রত্যাহার।’

সেবা চালুর বিষয়ে আইএসপিএবি সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া জানিয়েছেন, আইএএসপিএবি সদস্যরা, সরকারকে যথাযথ ভ্যাট-ট্যাক্স দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বিশ্বপ্রশংসিত ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। তাই তারা সিদ্ধান্তের সঙ্গে সঙ্গে বসুন্ধরা আবাসিকে সংযোগ পুনরায় চালুর কাজ শুরু করেছেন।

তবে গতকাল পর্যন্ত কাটা পড়া ৫ হাজার লাইন ঠিক করতে কিছুটা সময় লাগবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২২মে/কেএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :