নেতাদের ‘নজর কাড়তে’ ঢাকা দক্ষিণের প্রতিবাদ সমাবেশে পদপ্রত্যাশীদের ভিড়

জাফর আহমেদ, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ মে ২০২৩, ১৯:৪৫ | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ১৯:৪০

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাদঁকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এই প্রতিবাদ সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড ও থানার বিপুল নেতাকর্মী অংশ নেন।

মূলত মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড ও থানার আসন্ন কমিটিতে স্থান পেতে নেতাদের সুনজর কাড়তে পদপ্রত্যাশীরা অংশগ্রহণ করায় অন্যান্য সময়ের চেয়ে এই সমাবেশে উপচেপড়া ভিড় হয়েছে। দক্ষিণ আওয়ামী লীগের যেকোনো অনুষ্ঠানের চেয়ে নেতাকর্মীদের উপস্থিতি ছিল চখে পড়ার মতো।

সমাবেশে অংশ নিতে মঙ্গলবার দুপুরের পরে থেকেই বিভিন্ন ওয়ার্ড ও থানার পদপ্রত্যাশী নেতারা মিছিল নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে আসতে থাকেন। মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড ও থানা কমিটিকে সামনে রেখে নেতাকর্মীরা বেশ সক্রিয়।

পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার দুপুরে আগে থেকেই ওয়ার্ড ও থানার পদপ্রত্যাশী নেতারা বড় বড় মিছিল নিয়ে হাজির হয়ে অনুসারী নেতাদের নামে স্লোগান দিয়ে নজর কাড়তে চেষ্টা করেন। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মী ছবি দিয়ে ব্যনার পোস্টার করে নজর কাড়ার চেষ্টা করেন।

‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে'–রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি নেতার এমন বক্তব্যের প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগের দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়।

এই ঘোষণা অনুযায়ী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করছে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

প্রতিবাদ সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপি একটি সন্তাসী দল। যেকোনো মূল্যে তাদের প্রতিহত করতে হবে। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি মানে বাংলাদেশের ধ্বংস করতে চায়। বিএনপি হলো একটা ষড়যন্ত্রকারী দল, তাদের ষড়যন্ত্র শুরু হয়ে গেছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতিস্তুত আছে তাদেরকে প্রতিহত

মহানগর নেতারা আরও বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/২৩মে/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা ভোটের মাঠে বিএনপির তৃণমূল নেতারা

উপজেলা নির্বাচনে অংশগ্রহণ: বিএনপির ৬৪ নেতাকে শোকজ

ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

এই বিভাগের সব খবর

শিরোনাম :