দেবীদ্বারে গর্ভবতী মায়েদের সেবায় ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০২৩, ২১:০৯ | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ২০:৪৮

গর্ভবতী মায়েদের মিষ্টিমুখ করিয়ে, শুভেচ্ছা বার্তাসহ অনাগত সন্তানের জন্য আগাম জন্মনিবন্ধন ফরম বিতরণ করার এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন দেবীদ্বার উপজেলার ১০ নং গুণাইঘর (দ.) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমাযূন কবির। একই সঙ্গে গর্ভবতী নারীদের সেবা এবং সন্তান প্রসবে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহযোগিতা নেওয়ার আহ্বান জানিয়ে এক উদ্বুদ্ধকরণ সভা করেছেন তিনি।

মঙ্গলবার বেলা ১১টায় ১০ নং গুণাইঘর (দ.) ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আয়োজিত ওই উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কুমিল্লা উ. জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমাযূন কবির।

এ সময় বক্তব্য রাখেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, মো. মিজানুর রহমান মাস্টার, এফডবিউবি আনোয়ারা বেগম, পরিদর্শক মো. আবুল বাশার ইউপি’র হিসাব সহকারী মো. জাফর আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে ৪০ জন গর্ভবতী মাকে মিষ্টিমুখ করিয়ে স্বাস্থ্য সচেতনতামূলক শুভেচ্ছা বার্তা ও জন্ম নিবন্ধনের আবেদন ফরম আগাম প্রদান করেন ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির।

উদ্বুদ্ধকরণ সভায় ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ইউনিয়ন পরিষদের আওতায় শতাধিক গর্ভধারিণী মায়ের তালিকা প্রণয়ন করেছি। ১০ নং গুণাইঘর ইউনিয়নে ১টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও ২টি স্বাস্থ্য কেন্দ্র আছে। কেন্দ্রগুলোতে গর্ভবতী নারী ও প্রসূতিদের সকল প্রকার সেবা দেওয়া হলেও অজ্ঞতা-সচেতনতার অভাবে অনেকেই সেই সেবা থেকে বঞ্চিত। জন্মের পরপরই বিনা মূল্যে ইউপিতে নিবন্ধনের সুযোগ থাকলেও অনেক বাবা-মাই সন্তানের জন্মনিবন্ধন করাতে আগ্রহী নন। তাই সন্তানসম্ভবা মায়েদের স্বাস্থ্য সচেতনতামূলক শুভেচ্ছা বার্তার সঙ্গে একটি নিবন্ধন ফরম দিয়ে দেওয়া হলো, যেন তারা সন্তান জন্মের পর ফরমটি পূরণ করে ইউপি কার্যালয়ে জমা দিয়ে সন্তানের নিবন্ধন করে নেন।

(ঢাকাটাইমস/২৩মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :