‘পুলিশ ছাড়া আওয়ামী লীগ এক মিনিটও মাঠে টিকতে পারবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৫:৪১

সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, পুলিশ ছাড়া আওয়ামী লীগ এক মিনিটও মাঠে টিকতে পারবে না। পদত্যাগ ছাড়া বাংলার মাটিতে নির্বাচন হতে দেওয়া হবে না। ক্ষমতা চিরস্থায়ী করার জন্য শেখ হাসিনা বিদেশিদের কাছে ধরনা দিচ্ছেন। সরকার সিন্ডিকেট করে দেশের টাকা বিদেশে পাচার করছে বলেও মন্তব্য করেন নেতারা।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব চত্বরে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের উদ্যোগে সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন, দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি এবং ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিক্ষোভ সমাবেশে জোটের নেতারা এসব কথা বলেন।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, দিনের ভোট রাতে করার জন্য দেশের লক্ষ লক্ষ নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে সরকার বিদেশী প্রভুদের কাছে ধরনা দিচ্ছে। কিন্তু লাভ নেই, বিশ্ব বিবেকও আজ এই অত্যাচারী ও গণতন্ত্র হত্যাকারী আওয়ামী সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের সহকারী সমন্বয়কারী অ্যাড. মাইনুদ্দিন মজুমদার, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসান, জাতীয়তাবাদী আইন শিক্ষক পরিষদের সভাপতি অ্যাড. আবু হানিফ, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাড. আতিকুর রহমান, বাংলাদেশ জাস্টিস পার্টির সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, গণতন্ত্র রক্ষা মঞ্চের সভাপতি মনোয়ার হোসেন বেগ, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলীমুল্লাহ আলীম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশা, জাতীয়তাবাদী চালক দলের সভাপতি মো: শাহজাহান, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরীফসহ জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/২৬মে/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে নতুন লুটপাটের আয়োজন করছে সরকার: গণতন্ত্র মঞ্চ

সরকার অজানা আতঙ্কের মধ্যে আছে: গণসংহতি আন্দোলন

আমরা সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব, সরকারকে মান্না

বেইলি রোড ট্রাজেডি: ঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের শীর্ষনেতারা 

গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে আরও জোরদার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত 

‘জনগণ থেকে প্রত্যাখাত হয়ে বিএনপি নেতারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছে’

দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে আ. লীগের দলীয় ও সরকারের কর্তা ব্যক্তিরা জড়িত: অলি

রাকিবকে সভাপতি ও নাসিরকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :