এবার কোচিং দায়িত্ব ছাড়ার ঘোষণা ছোটনের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৯:৩১

বাংলাদেশ নারী ফুটবল দলের সঙ্গে গোলাম রব্বানী ছোটনের নামটি ওতপ্রোতভাবে জড়িত। বাংলাদেশের একের পর এক সাফল্যের পেছনের কারিগর তিনিই। কিন্তু হঠাৎ এক কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন এই কোচ। নিজের কোচিং ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ছোটন।

ছোটন তার সহকারী কোচের মাধ্যমে নারী ফুটবলের প্রধান মাহফুজা আক্তার কিরণকে দায়িত্ব ছাড়ার বিষয়টিও ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন।

এ বিষেয় গোলাম রব্বানী ছোটন বলেন, ‘বেশ কয়েক বছর ধরে প্রতিনিয়ত সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হচ্ছে। একটার পর একটা টুর্নামেন্ট। এখন শারীরিক ও মানসিকভাবে আমি অনেক ক্লান্ত। পরিবারকে সময় দিতে পারি না, ব্যক্তিগত কোনো জীবন নেই। সারাদিন কাজ। কাজের পরিধিও বৃদ্ধি পেয়েছে। জবাবদিহিতা বেড়েছে। সবকিছু মিলিয়ে আমি দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশ নারী দলের সাফল্যের পেছনে তার বড় অবদান রয়েছে বলে মনে করছেন সবাই। তিনি ছোটন বলছেন ভিন্ন কথা। এ বিষয়ে তিনি বলেন, ‘এটা ভুল কথা। ফেডারেশনের ও কোচিং স্টাফসহ সবার সার্বিক সহযোগিতা মিলেই নারী ফুটবল এ পর্যন্ত এসেছে। আমার একক কোনো কৃতিত্ব নেই।’

এদিকে এর আগে মাত্র ২২ বছর বয়সেই ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন সাফজয়ী নারী ফুটবল তারকা সিরাত জাহান স্বপ্ন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে দেন এক আবেগী স্ট্যাটাস।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :