স্ট্রসবার্গের বিপক্ষে ড্র করেই লিগ চ্যাম্পিয়ন পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২৩, ১৪:০৭

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শিরোপা জিততে শেষ দুই ম্যাচে মাত্র এক পয়েন্টের দরকার ছিল পিএসজির। শনিবার রাতে স্ট্রসবার্গের বিপক্ষে ড্র করে সেই কাঙ্ক্ষিত পয়েন্ট অর্জন করেছে মেসি-এমবাপ্পেরা। তাতেই রেকর্ড ১১তম লিগ শিরোপা নিশ্চিত করেছে ক্রিস্টিফার গালতিয়ারের শিষ্যরা।

কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট (কিউএসআই) পিএসজির মালিকানায় আসার পর সবশেষ ১১ মৌসুমে ৯ বারই লিগ শিরোপা জিতেছে পিএসজি। এর আগে ১৯৮৬ ও ১৯৯৪ সালে কেবল দুটি লিগ ওয়ান শিরোপা জিতেছিল পিএসজি।

স্তাদে দি লা মেনিয়াওয়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে এগিয়ে ছিল স্ট্রসবার্গ। কিন্তু আক্রমণে এগিয়ে ছিল পিএসজির ফুটবলাররা। এদিন পুরো ম্যাচের ৬৬ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রেখেছিল স্ট্রসবার্গের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নেয় দুটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা পিএসজি পুরো ম্যাচের ৩৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে আক্রমণে বেশ ধার ছিল স্বাগতিক ফুটবলারদের। প্রতিপক্ষের গোলবারে মোট শট নিতে পেরেছে পাাঁচটি।

এদিন ম্যাচের শুরুতে দুদলের খেলা ছিল অনেকটা মন্থর গতির। প্রথমার্ধে যে কয়টি আক্রমণ হয়েছে, তাতে আসেনি গোল। ফলে গোলশূন্য ব্যবধানে থেকেই বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে উঠে পিএসজি। ম্যাচের ৫৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। দলের হয়ে গোলটি করেন পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। পিএসজির হয়ে করা গোলটি মেসির ৪৯৬তম লিগ গোল। ইউরোপের সেরা ৫ লিগের মধ্যে রোনালদোই সর্বোচ্চ গোলের মালিক ছিলেন। মেসি তার রেকর্ড ভেঙে দিলেন এবার।

তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি পিএসজি। প্রথম গোলের ২০ মিনিটের মাথায় আসে ম্যাচের দ্বিতীয় গোলটি। স্ট্রাসবার্গের কেভিন গেমেইরো দলের পক্ষে একমাত্র গোলটি করেন। বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতায় পিএসজির শিরোপা জয় নিশ্চিত হয়।

(ঢাকাটাইমস/২৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :