বলিউডে ৫৪ বছর! আজও মোস্ট ওয়ান্টেড অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১০:১২

হিন্দি সিনেমার জগতে দীর্ঘ ৫৪টি বছর কাটিয়ে দিলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। ছোট্ট একটি চরিত্রে শুরু করে এখন তিনি নিজেই একটি প্রতিষ্ঠান। তার শুরু করার পর কত অভিনেতা-অভিনেত্রী তৈরি হয়েছেন এবং হারিয়েও গেছেন। তবে এত বছর পর এখনো ইন্ডাস্ট্রিতে মোস্ট ওয়ান্টেড অমিতাভ বচ্চন।

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’তে ছোট্ট একটি চরিত্র দিয়ে বলিউডে যাত্রা শুরু করেছিলেন কিংবদন্তি এই অভিনেতা। এরপর ধাপে ধাপে প্রতিভার জোরে বলিউডের শাহেনশার রাজমুকুট ছিনিয়ে নিয়েছেন তিনি।

ক্যারিয়ার এবং ব্যক্তিগত জীবনে অনেক ওঠাপড়ার মধ্যে দিয়ে গেছেন। কিন্তু কোনোকিছুই তার হার না মানা জেদকে পরাস্ত করতে পারেনি। রুপালি পর্দার এই সোনালি সফরের স্মৃতি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন বিগ বি।

মঙ্গলবার গভীর রাতে বিভিন্ন ছবির কিছু দৃশ্য নিয়ে একটি কোলাজ তৈরি করে অমিতাভ বচ্চন পোস্ট করেছেন তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। ক্যাপশনে লেখেন, ’৫৪ বছর! গুডনেস... এখনো ভাবলে অবাক লাগে, কীভাবে এতটা সময় পেরিয়ে এলাম।’

কোলাজটিতে তার বিখ্যাত কিছু ছবির মুহূর্ত ধরা পড়েছে। রয়েছে দিওয়ার, জঞ্জির, অভিমান, কুলি, সূর্যবংশী, কাভি খুশি কাভি গম, মহাব্বতে এবং গুলাবো সিতাবোর মতো ছবি।

এত বছর পর আজও ইন্ডাস্ট্রিতে অমিতাভ বচ্চনকে ভেবেই চিত্রনাট্য লেখা হয়। ক্যারেক্টার রোল নয়, তিনি আজও পরিচালক-প্রযোজকদের কাছে প্রধান চরিত্রের জন্য বিবেচিত হন। শুধু অভিনয়ই নয়, অমিতাভ বচ্চন একজন দক্ষ গায়ক এবং লেখকও। তার এই দীর্ঘ সফরে শুভেচ্ছা জানিয়েছেন অন্যান্য তারকারা।

(ঢাকাটাইমস/৩১মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :