আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ বাড়ল ১৯ জুন পর্যন্ত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ১৮:০৫ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৮:০৪

ইসলামাবাদের একটি জবাবদিহি আদালত বুধবার পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট মামলায় ৫ লাখ রুপির জামানত বন্ডের বিপরীতে ১৯ জুন পর্যন্ত জামিন দিয়েছে। খবর ডনের।

ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) তাকে তিন কার্যদিবসের মধ্যে একটি প্রাসঙ্গিক জবাবদিহি আদালতের কাছে যাওয়ার নির্দেশ দেওয়ার পরই পিটিআই প্রধান ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্সে পৌঁছান।

আল-কাদির ট্রাস্ট মামলায় অভিযোগ করা হয়েছে যে পিটিআই সরকারের আমলে ইমরান খান তার এবং তার স্ত্রী বুশরা বিবি ৫০ বিলিয়ন রুপি বৈধ করার জন্য একটি রিয়েল এস্টেট ফার্মের কাছ থেকে বিলিয়ন রুপি এবং শত শত কানালের জমি পেয়েছেন যা যুক্তরাজ্য চিহ্নিত করে দেশে ফেরত দিয়েছে।

ইমরানকে ৯ মে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স আইএইচসি প্রাঙ্গণ থেকে আটক করে নিয়ে যায়, যার ফলে দেশজুড়ে সহিংস বিক্ষোভ হয়। পিটিআই প্রধান অবিলম্বে মুক্তির জন্য আইএইচসি-তে যোগাযোগ করেছিলেন কিন্তু এটি তার গ্রেপ্তারকে বৈধ বলে ঘোষণা করেছিল।

ইমরান তখন সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। সুপ্রিম কোর্ট পরে ১১ মে তার গ্রেপ্তারকে ‘অবৈধ এবং বেআইনি’ বলে অভিহিত করে এবং পরের দিন তাকে আইএইচসি-তে হাজির হওয়ার নির্দেশ দেয়।

পরবর্তীকালে, আইএইচসি এই মামলায় ইমরানকে দুই সপ্তাহের জন্য জামিন দেয় এবং ৯ মে এর পরে ইসলামাবাদে নথিভুক্ত যে কোনও মামলায় ১৭ মে পর্যন্ত পিটিআই প্রধানকে গ্রেপ্তার নিষেধাজ্ঞা জারি করে।

১৭ মের পর একই মামলায় ইমরানকে গ্রেপ্তার না করার আদেশ ৩১ মে তারিখ পর্যন্ত বাড়ায় আইএইচসি। বুধবার (৩১ মে) এই মামলার শুনানি করেন জবাবদিহি আদালতের বিচারক মুহাম্মদ বশির। এসময় ইমরান, তার আইনজীবী খাজা হারিস এবং এনএবি প্রসিকিউটর সোহেল আরিফ উপস্থিত ছিলেন।

পরবর্তীকালে, বিচারক ৫ লাখ রুপির জামানত বন্ডের বিপরীতে পিটিআই প্রধানের জামিন ১৯ জুন পর্যন্ত বাড়িয়ে দেন।

(ঢাকাটাইমস/৩১মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :