সাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে সবসময় স্বাগত জানাই: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ১৮:২৮ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৮:১৪

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, আমরা সাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে সবসময় স্বাগত জানাই। গঠনমূলক সমালোচনার ফলে আমাদের পেশাগত কাজ আরও শাণিত হয়।

মঙ্গলবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সদস্যরা পুলিশ সদরদপ্তরে আইজিপির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

আইজিপি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আপনারা জনমনে যে আস্থা তৈরি করেছেন, তা ধরে রাখতে আপনাদেরকে সচেষ্ট থাকতে হবে। আমরা সাংবাদিকদের গঠনমূলক সমালোচনাকে সবসময় স্বাগত জানাই। ফলে আমাদের পেশাগত কাজ আরও শাণিত হয়।

এসময় পেশাগত প্রয়োজনে পুলিশ-সাংবাদিক যোগাযোগ আরও বাড়ানোর ওপর গুরুত্ব দেন আইজিপি।

পুলিশপ্রধান বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধকালে দেশের স্বাধীনতার জন্য সাংবাদিকরা তাদের কলম দিয়ে যুদ্ধ চালিয়ে গেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে। দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে 'সোনার বাংলাদেশ' হিসেবে গড়তে চেয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে আধুনিক, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। স্মার্ট বাংলাদেশ গঠনে সাংবাদিকদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং চালু করা হয়েছে। ফলে জনগণের সঙ্গে পুলিশের সম্পর্ক সুদৃঢ হয়েছে। জনগণের মাঝে পুলিশভীতি দূর করার ক্ষেত্রে সাংবাদিকদেরও ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেন আইজিপি।

আইজিপি বলেন, ক্র্যাবের সঙ্গে বাংলাদেশ পুলিশের যে পেশাগত সুসম্পর্ক রয়েছে ভবিষ্যতে তা আরও সুসংহত হবে।

অনুষ্ঠানে ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনূর রশিদ বক্তব্য দেন।

ক্র্যাব সভাপতি বলেন, কাজের ধরন ও বাস্তবতার প্রেক্ষিত থেকেই পুলিশের সঙ্গে বেশি যোগাযোগ রাখতে হয় ক্রাইম রিপোর্টারদের। পুলিশও ক্রাইম রিপোর্টারদের বন্ধু মনে করে।

ক্র্যাব সাধারণ সম্পাদক বলেন, প্রেসক্লাবের পর বাংলাদেশে সাংবাদিকদের প্রথম কোনো বিটভিত্তিক সংগঠন হচ্ছে ক্র্যাব। মূলধারার গণমাধ্যমের ক্রাইম রিপোর্টাররাই এর সদস্য। আজকে স্বাধীনতার ৫০ বছরে পুলিশের যে বিবর্তন হয়েছে তাতে ক্রাইম রিপোর্টারদেরও অবদান রয়েছে।

অনুষ্ঠানে আইজিপি ক্র্যাব নেতৃবৃন্দকে ফুল দিয়ে অভিনন্দন জানান। ক্র্যাব নেতৃবৃন্দও আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজিপি জামিল আহমদ, অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহম্মদ তারিক, ডিআইজি খন্দকার লুৎফুল কবির, সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা এ. কে. এম. কামরুল আহছান প্রমুখ এবং ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩১মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আভাস, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

আট দফা কমার পর বাড়ল সোনার দাম

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: শিডিউল বিপর্যয়ে দিনভর যাত্রীদের ভোগান্তি

মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী

উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি: স্থানীয় সরকারমন্ত্রী

ভাঙ্গা থেকে পায়রা পর্যন্ত এলিভেটেড রেললাইন হবে: রেলমন্ত্রী

সাবেক অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আলীর জানাজা বাদ আসর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে

কারখানা বন্ধের প্রতিবাদ: বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, চলাচলে ভোগান্তি

আজ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা

আজ থেকে বাড়ছে ট্রেনভাড়া, জানুন কোন রুটে কত

এই বিভাগের সব খবর

শিরোনাম :