চবিতে হোটেলে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ, প্রক্টর পুলিশসহ আহত ৮

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২৩, ১৪:৩৪ | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৪:০৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) খাবারের হোটেলে বসাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সহকারী প্রক্টর, পুলিশসহ অন্তত আটজন আহত হয়েছেন।

বুধবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল-সংলগ্ন একটি হোটেলে সংঘর্ষের সূত্রপাত হয়, যা থেমে থেমে প্রায় রাত ১২টা পর্যন্ত চলে।

সংঘর্ষে আহতদের চবি মেডিকেলে চিকিৎসা নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু তৈয়ব।

ছাত্রলীগের নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হলের সামনের একটি হোটেলে খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে সভাপতির অনুসারী (সিএফসি) ও সাধারণ সম্পাদকের অনুসারী (সিক্সটি নাইন) কর্মীদের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে সেটি সংঘর্ষে রূপ নেয়।

এ সময় কর্মীরা শাহজালাল হল ও সিএফসি গ্রুপের কর্মীরা শাহ আমানত হলে অবস্থান নিয়ে একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শাখা ছাত্রলীগের সহসভাপতি ও সিএফসির নেতা সাদাফ খান বলেন, ‘হোটেলে চেয়ারে বসা নিয়ে বাগবিতণ্ডা হয়। পরে হাতাহাতিও হয়। এর জেরে সংঘর্ষ বাধে। উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি এখন স্বাভাবিক।’

সিক্সটি নাইন গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘আমরা খোঁজখবর নিয়ে দেখব কারা কারা জড়িত। সেই অনুযায়ী ব্যবস্থা নেব।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, শাহজালাল ও শাহ আমানত হলে ছাত্রদের দুই গ্রুপের মধ্যে একটা সমস্যার সৃষ্টি হয়েছে। আমাদের একজন সহকারী প্রক্টর ও বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহত হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় প্রক্টরিয়াল বডি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত আমরা তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :