ঢাবির অপরাধ বিজ্ঞান বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৮:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

পরে উপাচার্যের নেতৃত্বে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং বিভাগীয় চেয়ারপার্সন শাহারিয়া আফরিন উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের অপরাধ প্রবণতা নিরসনে এবং শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে ক্রিমিনোলজি বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। শিক্ষা ও গবেষণার গুণগত মান বজায় রেখে অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গির মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে উপাচার্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান ।

এছাড়া, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো- ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের প্রধান মোহাম্মাদ আলী মিয়া বক্তব্য রাখেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সাংস্কৃতিক সপ্তাহের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, সংগীত, কবিতা ও নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে একটি জাতির ইতিহাস ও ঐতিহ্য প্রকাশ পায়। তিনি বলেন, ঐতিহাসিক ভাষা আন্দোলন ও মহান স্বাধীনতা সংগ্রামসহ এদেশের বিভিন্ন সাংস্কৃতিক ও গণতান্ত্রিক আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা গৌরবের সঙ্গে নেতৃত্ব দিয়েছে। জ্ঞান চর্চার মাধ্যমে নিজেদের আরও সমৃদ্ধ ও দক্ষ করে গড়ে তুলে দেশের উন্নয়নে এই বিভাগের শিক্ষার্থীরা ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/০১জুন/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নিহত আবু সাঈদের পরিবারের পাশে থাকার আশ্বাস বেরোবি কর্তৃপক্ষের

ছাত্র রাজনীতি নিষিদ্ধের আশ্বাস জবি প্রশাসনের

ইবিতে কোটা সংস্কার আন্দোলন অব্যাহত, ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর

ববি শিক্ষার্থীদের বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ 

শেরপুরে শিক্ষার্থী ছাত্রলীগ ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ৩০

কুবিতে কেন্দ্রীয় মসজিদের ইমামের গায়েবানা জানাজা পড়াতে অস্বীকৃতি

রাবিতে পুলিশ-বিজিবির গুলি ও টিয়ারশেল নিক্ষেপ

কোটা আন্দোলনের পক্ষে সংহতি জানিয়ে হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিবৃতি

হল না ছাড়ার সিদ্ধান্ত খুবি শিক্ষার্থীদের

হল ত্যাগের নির্দেশ মানছে না চবির শামসুন নাহার হলের শিক্ষার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :