ডাকেটের সেঞ্চুরিতে লিড নিচ্ছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ১৭:০০

লর্ডসে অনুষ্ঠিত একমাত্র টেস্টের প্রথম দিনে স্টুয়ার্ট ব্রডের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে দিন শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ইংলিশরা। দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়ে দলকে লিড এনে দিচ্ছেনন বেন ডাকেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ২৩৬ রান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম দিনে ১ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলেছিলো ইংল্যান্ড দল। দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বেন ডাকেট ও ওলে পোপ।

এই দুই ব্যাটার মিলে দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত করেন। ৬০ রানে অপরাজিত থাকা ডাকেট তুলে নেন সেঞ্চুরি। এখন পর্যন্ত অপরাজিত রয়েছেন ১০৭ রানে। অন্যদিকে ২৬ রানের প্রথম দিন অপরাজিত ছিলেন পোপ। তিনি তুলে নিয়েছেন ব্যক্তিগত শতরানের ইনিংস। ৬৩ রানে খেলছেন পোপ।

ম্যাচের শুরুতে টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংলিশ দলনেতা বেন স্টোকস। কিন্তু ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। ১২ বলে ১০ রান করে আউট হন পিটার মুর। রানের খাতা খুলতে পারেননি দলনেতা অ্যান্ডি বালবির্নি ও হ্যারি টেক্টর। ৩৫ বল খেলে ৩০ রান করেন ওপেনার পল স্টার্লিং।

এদিকে দীর্ঘক্ষণ ধৈর্য্যের পরীক্ষা দিয়ে ১০৮ বল খেলে ৩৬ রান করেছেন ওপেনার জেমস ম্যাককলাম। লরকান টাকার করেন ১৬ রান। আর চাপে পড়া দলের হয়ে একাই ক্রিজে লড়তে থাকেন কুর্তিস ক্যাম্ফের। ৭৭ বলে ৩৩ রান করেন তিনি। এছাড়া ম্যাকব্রিন ১৯ ও আদায়ার ১৪ রান করেন।

(ঢাকাটাইমস/০২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :